thereport24.com
ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬,  ১৪ শাবান ১৪৪১

হ্যাটট্রিকসহ এইবারের জালে মেসির ৪ গোল

২০২০ ফেব্রুয়ারি ২৩ ১১:১১:১৩
হ্যাটট্রিকসহ এইবারের জালে মেসির ৪ গোল

দ্য রিপোর্ট ডেস্ক: লিওনেল মেসি গত এক দশকের বেশি সময় ধরে নিজেকে শ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে প্রতিনিয়ত প্রমাণ করে চলেছেন। ছয়বার ব্যালন ডি’অর অর্জন তো সেই সাক্ষ্যই দেয়। আর্জেন্টাইন মহাতারকা শনিবার (২২ ফেব্রুয়ারি) ফের একবার বুঝিয়ে দিলেন তিনি বার্সেলোনার জন্য কতটা গুরুত্বপূর্ণ। গত কিছুদিন হলো বার্সার অন্দরমহলে ঝড় উঠেছিল। বার্সা সমর্থকরা তো এদিন সভাপতি হোসে মারিয়া বার্তোমেউর পদত্যাগ চেয়ে স্লোগান দিয়েছেন। তার মধ্যেই অসাধারণ ফুটবল উপহার দিলেন মেসি। হ্যাটট্রিকসহ একাই করেছেন ৪ গোল।

এইবারের জালে বার্সেলোনা ৫ গোল জড়িয়েছেন। এর মধ্যে আবার চারটিই এসেছে মেসির কাছ থেকে। অপর গোলটি করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর। লিগে ১৭ নম্বর দলটির বিরুদ্ধে মেসি শুরু থেকেই ছন্দে ছিলেন। আর্তুরো ভিদালকে নিয়ে ভেঙে ফেলেন এইবারের রক্ষণব্যূহ। গোটা ম্যাচে অসহায় লেগেছে এইবারের রক্ষণ। তার কারণ আঁতোয়ান গ্রিজমান ও ভিদালকে নিয়ে মেসির দুর্দান্ত ফুটবল ‘শো’। ১৪ মিনিটে অসাধারণ এক গোল করে বসেন বার্সা মহাতারকা। দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেছেন অসাধারণ চিপ শটে।

মেসির পরের গোলটি ম্যাচের ৩৭ মিনিটে ভিদালের পাস থেকে। বক্সে বাড়ানো পাস পেয়ে চার ডিফেন্ডারকে এক পাশে রেখে বাঁ প্রান্ত থেকে কোনাকুনি শটে গোল করেছেন। এর ৩ মিনিট পর জটলা থেকে গোল করে তুলে নেন হ্যাটট্রিক। এবার লা লিগায় এখন পর্যন্ত চারটি হ্যাটট্রিক হয়েছে, এর তিনটিই মেসির! পেশাদার ক্যারিয়ারে শুধু একবারই ম্যাচের আধঘণ্টার মধ্যে হ্যাটট্রিক করেছিলেন মেসি। সেটি ২০১১ সালে মায়োর্কার বিপক্ষে ৩০ মিনিটের মধ্যে। শনিবার করলেন ৪০ মিনিটের মধ্যে। তবে প্রথম গোল থেকে তৃতীয় গোলটি পেতে তাঁর সময় লেগেছে মাত্র ২৬ মিনিট।

নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে গ্রিজমানের বদলি হিসেবে ব্রাথওয়েটকে মাঠে নামান বার্সা কোচ কিকে সেতিয়েন। গোল না পেলেও অভিষেক ম্যাচে মেসিকে দিয়ে গোল করিয়েছেন ড্যানিশ স্ট্রাইকার। ৮৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে তাঁর ক্রস পেয়ে গোলরক্ষককে কাটিয়ে গোলটা করেন মেসি। এর ৩ মিনিট পর এইবারের জালে আরেকটি গোল করেন আর্থুর। লা লিগায় এর আগে চারবার এক ম্যাচে চারটি করে গোল করেছেন মেসি।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর