thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬,  ৮ শাবান ১৪৪১

বুধবার বিকেলের মধ্যে মেডিকেল বোর্ডের রিপোর্ট চেয়েছে আদালত

২০২০ ফেব্রুয়ারি ২৩ ১৫:২২:৩৪
বুধবার বিকেলের মধ্যে মেডিকেল বোর্ডের রিপোর্ট চেয়েছে আদালত

দ্য রিপোর্ট প্রতিবেদক: উত্তাপ উত্তেজনার মধ্য দিয়ে বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এই আবেদনের বিরোধীতা করে অ্যার্টনি জেনারেল বলেছেন যে, এই আবেদন অকার্যকর। কারণ ইতিমধ্যে আপিল বিভাগ জামিনের আবেদন বাতিল করে দিয়েছেন।

কিন্তু বেগম খালেদা জিয়ার কৌশলীরা বলেন যে, এই প্রেক্ষাপট ভিন্ন। এখন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। এই সময় আদালত জানতে চান যে, আপিল বিভাগে যে বলা হয়েছিল বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দেওয়ার কথা। তার কি অবস্থা? এর জবাবে বেগম খালেদা জিয়ার কৌশলীরা বলেন যে, খালেদা জিয়া উন্নত চিকিৎসার সম্মতি দিয়েছেন। কিন্তু ওই চিকিৎসায় তার কোন লাভ হচ্ছে না।

অ্যাটর্নি জেনারেল এর তীব্র বিরোধীতা করেন। তিনি বলেন যে, উন্নত চিকিৎসায় বেগম খালেদা জিয়া সম্মতি দিচ্ছেন না। এই অবস্থায় খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা কি তা জানাতে আগামী বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টার মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর