thereport24.com
ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬,  ১৪ শাবান ১৪৪১

গিবসনকে নিয়ে প্রস্তুত হচ্ছেন মাশরাফি

২০২০ ফেব্রুয়ারি ২৩ ১৫:৪৪:০৮
গিবসনকে নিয়ে প্রস্তুত হচ্ছেন মাশরাফি

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রায় ৯ মাস পর বাংলাদেশ দলের হয়ে মাঠে ফিরতে যাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। আর অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ হতে যাচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে। জিম্বাবুয়ে সিরিজে নিজের খেলোয়াড়ি জীবনের ইতি টানবেন কিনা জানা না গেলেও, এই সিরিজকে সামনে রেখে ঘাম ঝরাচ্ছেন এই পেসার। আজ মিরপুর ইনডোর ক্রিকেট স্টেডিয়ামে নড়াইল এক্সপ্রেসকে বল হাতে দেখা যায় নেট সেশনে।

মাশরাফির সঙ্গে ছিলেন নতুন বোলিং কোচ ওটিস গিবসন। ক্যারিবিয়ান কোচের সঙ্গে এটিই ছিল মাশরাফির প্রথম নেট সেশন। টেস্টের মধ্যাহ্ন বিরতি শেষ। মূল মাঠে তখন খেলছিলেন তামিম ইকবাল ও নাজমুল হাসান। টেস্ট দলে থাকা অফ স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলাম এই ফাঁকে ব্যাটিং অনুশীলনটা করে নিচ্ছিলেন।

বোলিং কোচ গিবসনের সঙ্গে তখন ছিলেন ফিল্ডিং কোচ রায়ান কুক। তাইজুলকে ডক স্টিক দিয়ে রায়ান কুক থ্রো ডাউন করাচ্ছিলেন। পাশের নেটেই নাঈমকে বল করছিলেন মাশরাফি ও তাসকিন আহমেদ। আম্পায়ারের অবস্থান থেকে দুজনের বোলিং দেখছিলেন বোলিং কোচ গিবসন। তাসকিন টানা ৭ ওভার বল করে থেমে গেলেও বোলিং করে যান মাশরাফি। নতুন বলে সুইং নিয়ে কাজ করেছেন কোচের সঙ্গে।

বাংলাদেশের জার্সি গায়ে গত বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন মাশরাফি। বিশ্বকাপের পর তার যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কা সফরে। কিন্তু চোটের কারণে পরে ছিটকে যান তিনি। এরপর পাঁচ মাস সব ধরণের খেলার বাইরে ছিলেন বাংলাদেশ অধিনায়ক। লম্বা বিরতির পর বিপিএল দিয়েই মাঠে ফেরেন, কিন্তু আহামরি কিছু করে দেখাতে পারেননি।

৩৬ পেরুনো মাশরাফির অবসর বিতর্ক নিয়ে বেশ কিছুদিন থেকেই হাওয়া গরম দেশের ক্রিকেটে। অবসরের চিন্তা বাদ দিয়ে খেলা চালিয়ে যাওয়ার ভাবনা একাধিকবার জানিয়ে আসছেন মাশরাফি। জিম্বাবুয়ে সিরিজ শুরুর আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান জানান, জিম্বাবুয়ে সিরিজে অধিনায়ক হয়েই দলে থাকছেন মাশরাফি। তবে শীঘ্রই তারা ওয়ানডের অধিনায়কত্ব নিয়েও নেবেন নতুন সিদ্ধান্ত।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর