thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পতন হয়েছে শেয়ারবাজারে

২০২০ ফেব্রুয়ারি ২৩ ১৫:৪৬:০৯
পতন হয়েছে শেয়ারবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বৃহস্পতিবারের মতো রবিবারও (২৩ ফেব্রুয়ারি) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছ ৪ হাজার ৬৯৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪, ডিএসই-৩০ সূচক ১ এবং সিডিএসইটি সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৬, ১৫৯২ ও ৯৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০২ কোটি ১৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭০ কোটি ৬০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭০টির বা ২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৬৩টির বা ৭৪ শতাংশের এবং ২৩টি বা ৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৬৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর