thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬,  ৫ শাবান ১৪৪১

করোনাতে মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৭৬৪

২০২০ ফেব্রুয়ারি ২৬ ০৯:৪৫:০৪
করোনাতে মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৭৬৪

দ্য রিপোর্ট ডেস্ক: আজ পর্যন্ত প্রাণঘাতী ভাইরাস কোভিড-১৯ (করোনাতে) এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৭৬৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯৯৭ জন। আর মহামারী এই ভাইরাসটি থেকে প্রাণে বেঁচে যান ৩০ হাজার ৫৭ জন।

শুধু উৎপত্তিস্থল চীনেই আজ পর্যন্ত মৃতের সংখ্যা ২ হাজার ৭১৫ জন। এর মধ্যে শুধু নতুন করে মারা যান ৫২ জন। তবে এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে দেশটিতে। নতুন আক্রান্তের সংখ্যা ৪০৬ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৬৪ জন। আর সব মিলিয়ে আরোগ্য লাভ করে ২৯ হাজার ৭৫৫ জন। আর সঙ্কটাপূর্ণ রোগীর সংখ্যা ৮ হাজার ৭৪৫ জন।

আক্রান্ত হওয়া রোগীর সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৪৬ জন। এর মধ্যে নতুন করে মহামারী এই ভাইরাসটিতে কেউ আক্রান্ত হয়নি। মোট মৃতের সংখ্যা ১২ জন। এর মধ্যে শুধু আজকেই মারা গেছে ১ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে প্রমোদতরী ‘ডায়মন্ড প্রিন্সেস’। জাহাজটিতে আজকে আর কেউ মারা যায়নি। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ জন। সেখানে আজ আর নতুন করে কেউ আক্রান্তও হয়নি। আজকে দক্ষিণ কোরিয়ার বাইরে নতুন করে কোথাও আক্রান্ত হয়নি।

তাছাড়া, নতুন এই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে দক্ষিণ কোরিয়া, ইতালি, জাপান ও ইরানে। তবে উৎপত্তিস্থল চীনে এর প্রকোপ ধীরে ধীরে কমে আসছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর