thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বার্সাকে রুখে দিল নাপোলি

২০২০ ফেব্রুয়ারি ২৬ ১০:৩৫:৪৮
বার্সাকে রুখে দিল নাপোলি

দ্য রিপোর্ট ডেস্ক: ইতালি সফরটা যুতসই করতে পারলেন লিওনেল মেসিরা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। ড্রিস মের্টেন্সের গোলে হারতে বসা স্প্যানিশ জায়ান্টরা শেষ পর্যন্ত অঁতোয়া গ্রিজমানের কল্যাণে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) নাপোলির মাঠে আতিথেয়তা নিতে যায় বার্সা। তবে স্বাগতিকদের জমাট রক্ষণের কাছে প্রথমার্ধে বারবার পরাস্ত হতে হয়। উল্টো শ্রোতের বিপরীতে ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় নাপোলি। বার্সার জুনিয়র ফিরপোর ভুলে পিওতর জিলিনিস্কির পা ঘুরে বল পান মের্টেন্স। আর সেখান থেকেই ডি বক্সে ঢুকে জোরালো শটে খুঁজে নেন জাল।

এই গোলে দারুণ এক কীর্তি স্পর্শ করলেন মার্টেন্স। নাপোলির ক্লাব ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক মারেক হামসিককে (১২১) ছুঁয়েছেন বেলজিয়ান তারকা ফরোয়ার্ড।

তবে বিরতির পর আক্রমণের ধার বাড়ায় বার্সা। সেই সঙ্গে নাপোলি রক্ষণে আরও জোর বাড়ালেও গোল হজম করতে হয়। ৫৭তম মিনিটে নেলসন সেমেদোর নিচু ক্রসে সহজেই গোলের দেখা পান গ্রিজমান।

এরপর দু’দলের সামনেই সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা। তবে ম্যাচে ফাউল ও প্রতিক্রিয়ার জন্য দুটি হলুদ কার্ড দেখে ৮৯তম মিনিটে মাঠ ছাড়েন আর্তুরো ভিদাল। পরের লেগে ঘরের মাঠের ম্যাচে তাকে পাবে না বার্সেলোনা। পাশাপাশি হলুদ কার্ডের জন্য ওই ম্যাচে খেলা হবে না বুসকেতসেরও।

আগামী ১৮ মার্চ ফিরতি লেগে বার্সা নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে নাপোলির বিপক্ষে নামবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর