thereport24.com
ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬,  ১০ শাবান ১৪৪১

র‌্যাঙ্কিংয়ে ‍মুশফিকের পাঁচ ও নাঈমের ২৯ ধাপ উন্নতি

২০২০ ফেব্রুয়ারি ২৬ ১৯:৫৫:৩০
র‌্যাঙ্কিংয়ে ‍মুশফিকের পাঁচ ও নাঈমের ২৯ ধাপ উন্নতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: জিম্বাবুয়ে বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানে জিতেছে বাংলাদেশ। এই ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন বাংলাদেশের ক্রিকেটে ‘রান মেশিন’ বলে খ্যাত মুশফিকুর রহিম। ২০৩ রান করে অপরাজিত থাকেন তিনি। এমন ইনিংস খেলার পর টেস্টে আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে ৫ ধাপ উন্নতি করে ২০তম অবস্থানে উঠে এসেছেন তিনি।

অন্যদিকে, সেঞ্চুরি করেন অধিনায়ক মুমিনুল হক। ১৩২ রান করে আউট হন তিনি। মুশফিকের মতো তিনিও পাঁচ ধাপ এগিয়েছেন। মুমিনুল এখন আছেন ৩৯তম অবস্থানে।

বোলারদের মধ্যে প্রথম ইনিংসে ৪টি ও দ্বিতীয় ইনিংসে ৫টি করে উইকেট নেন স্পিনার নাঈম হাসান। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর র‌্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন তিনি। ২৯ ধাপ উন্নতি করে বোলারদের তালিকায় ৩৮তম অবস্থানে উঠে এসেছেন তিনি।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়া পেসার আবু জায়েদ রাহি ১১ ধাপ উন্নতি করে ৪৬তম অবস্থানে উঠে এসেছেন। জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন প্রথম ইনিংসে ১০৭ ও দ্বিতীয় ইনিংসে ৪৩ রান করেন। ব্যাটসম্যানদের তালিকায় ১৫ ধাপ উন্নতি করে ৪০তম অবস্থানে উঠে এসেছেন তিনি।

মিরপুরে ২২-২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। সিরিজে এবার অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর