thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬,  ১৩ শাবান ১৪৪১

র‍্যাবের হাতে সার্ভেয়ার আটক; ৩০ ভূমি কর্মকর্তা বদলী

২০২০ ফেব্রুয়ারি ২৭ ১৯:১৫:৫৫
র‍্যাবের হাতে সার্ভেয়ার আটক; ৩০ ভূমি কর্মকর্তা বদলী

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোটি টাকা সহ র‍্যাবের হাতে সার্ভেয়ার আটকের ঘটনায় কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ ভূমি কর্মকর্তা বদলী করা হয়েছে। সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার একজন সার্ভেয়ারকে বিপুল পরিমাণ অর্থ সহ আইন শৃঙ্খলা বাহিনী আটক করে। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছে যাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এছাড়া র‍্যাব-১৫ জানিয়েছিল তারা ঘুষ লেনদেনের জন্য একটি সংঘবদ্ধ সিন্ডিকেটের সন্ধান পেয়েছে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, এমপি কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণ শাখার সব কর্মচারিকে তাৎক্ষনিক বদলি করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্যে আদেশ প্রদান করেন।

আজ ভূমি মন্ত্রণালয়ের তিনটি পৃথক প্রজ্ঞাপন দ্বারা আদেশ জারি করার মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরত ৩০ জন কর্মকর্তাকে বদলী করা হয়েছে। এর মধ্যে ৪ জন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, ৭ জন কানুনগো, ১৯ জন সার্ভেয়ার রয়েছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে “বর্ণিত কর্মকর্তাগণ আগামী ০৫/০৩/২০২০ তারিখের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন। অন্যথায় ০৫/০৩/২০২০ তারিখ অপরাহ্ণে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত (Stand Released) বলে গণ্য হবেন।"

এছাড়াও, পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত শেষে সার্বিক দায়-দায়িত্ব নিরূপণ করে প্রতিবেদন দাখিলের জন্যে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে ভূমি মন্ত্রণালয় থেকে পত্র প্রেরণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৭,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর