thereport24.com
ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬,  ১১ শাবান ১৪৪১

রাজশাহী বারে আ.লীগপন্থী প্যানেলের ভরাডুবি

২০২০ ফেব্রুয়ারি ২৮ ১৪:৫৩:০০
রাজশাহী বারে আ.লীগপন্থী প্যানেলের ভরাডুবি

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বার সমিতির বার্ষিক নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আওয়ামীপন্থী) ভরাডুবি ঘটেছে। আর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (বিএনপিপন্থী) মনোনীত প্যানেল ২১টি পদের মধ্যে ১৬টিতেই জয়লাভ করেছে। সভাপতি-সাধারণ সম্পাদকও হয়েছেন এই প্যানেল থেকে।

সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মোজাম্মেল হক-২। তাঁর প্রাপ্ত ভোট ২৭৬। তার প্রতিদ্ব›দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী আবু বাকার পেয়েছেন ২৬৭ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পারভেজ তৌফিক জাহেদী। তার ভোট ৩০৯। তার প্রতিদ্বন্দ্বী বজলে তৌহিদ আল হাসান বাবলা পেয়েছেন ২৩১ ভোট।

নির্বাচিত অন্যরা হলেন- সহসভাপতি পদে একেএম মিজানুর রহমান, মাহাবুবুল ইসলাম ও অসিত কুমার স্যানাল, যুগ্ম সাধারণ সম্পাদক (সাধারণ) পদে আতিকুর রহমান ইতি, যুগ্ম সাধারণ সম্পাদক (কল্যাণ তহবিল) পদে শাজেমান আলী, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, লাইব্রেরি সম্পাদক রিয়াজ উদ্দিন, সম্পাদক অডিট অজিমুশসান উজ্জ্বল, সম্পাদক প্রেস এন্ড ইফরমেশন হাসিবুল ইসলাম কচি ও সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার রজব আলী।

নির্বাচিত সদস্যরা হলেন- এরশাদ আলী ঈশা, আফতাবুর রহমান, মোজাম্মেল হক-৩, রাকিবুল ইসলাম রাকিব, সিফাত জেরিন তুলি, সেকেন্দার আলী, আব্দুল বারী, আহসান হাবিব রঞ্জু ও সুমা খাতুন।
এদের মধ্যে পাঁচজন অসিত কুমার স্যানাল, শাজেমান আলী, হাসিবুল ইসলাম, সুমা খাতুন ও আহসান হাবিব রঞ্জু ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী। বাকিরা সবাই জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী।

বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত রাজশাহীর এক নম্বর বার ভবনের দ্বিতীয় তলায় ভোটগ্রহণ চলে। পরে গণনা শেষে রাত ১১টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৬০২ জন। এর মধ্যে ৫৫৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৮,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর