thereport24.com
ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬,  ৭ শাবান ১৪৪১

অনুশীলনে খুঁজে পাওয়া গেল সেই পুরনো মাশরাফিকে

২০২০ ফেব্রুয়ারি ২৯ ১০:৩৪:১৮
অনুশীলনে খুঁজে পাওয়া গেল সেই পুরনো মাশরাফিকে

দ্য রিপোর্ট প্রতিবেদক: অবসর কিংবা ক্রিকেটারদের অধিকার আদায়ের আন্দোলন নিয়ে জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের সঙ্গে ক্রিকেটারদের মধ্যে দুরুত্ব বাড়ছে বলে যে ধারণার সৃষ্টি হয়েছিল, আজ ৭ মাস পর অনুশীলনে ফিরে সেই ধারণা মিথ্যে প্রমাণিত করেছেন মাশরাফি বিন মর্তুজা। আজ সিলেটে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দেয়া মাশরাফির ভেতরে খুঁজে পাওয়া গেছে সেই পুরনো অধিনায়ক মাশরাফির ছাপ। হেসে-খেলে, ঘাম ঝড়িয়েই শেষ করেছেন প্রথম দিনের অনুশীলন।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল সাড়ে তিনটা থেকে ছিল বাংলাদেশ দলের অনুশীলন। সময়ের কিছুটা আগে কোচ আর সব খেলোয়াড় নেমে গেলেন মাঠে। কোচ রাসেল ডোমিঙ্গো সবাইকে নিয়ে গোল হয়ে সভার মতো বসেছেন। দেরি হয়ে যচ্ছিল বলে ড্রেসিং রুম থেকে দৌড়ে গিয়ে সেখানে যোগ দিলেন মাশরাফি। গিয়েই অবশ্য সেই সভার মধ্যমণি তিনিই। লম্বা একটা বক্তব্য দিতে দেখা গেল তাকে। আঙুল নেড়ে কী সব বোঝালেন। তাতে পাওয়া গেল চিরচেনা নেতারই ছবি।

এরপর শুরু অনুশীলন। মাশরাফি ঘুরেফিরে এর, ওর কাছে গিয়ে কথা বলেছেন। প্রধান কোচের সঙ্গেই অবশ্য তাকে দেখা গেছে বেশিরভাগ সময়। পরে নেটে মাশরাফি বল করেছেন পাঁচ ওভারের মতো। শুরুতে ছোট রানআপে কম এফোর্ট দিয়ে চালিয়েছেন বোলিং। ধীরে ধীরে এফোর্ট বাড়িয়েছেন। বিপিএলের পর শরীর থেকে বাড়তি মেদ ঝরিয়েছেন। ওয়ানডে সিরিজের জন্য ঢাকায় নেটে তাকে দারুণ বল করতে দেখা গেছে। সিলেটেও মিলল তার ছিটেফোঁটা। হিসেবে ধরলে মাশরাফি বলে এদিন অন্তত তিনবার আউট হয়েছেন তামিম, বার কয়েক হয়েছেন পরাস্ত।

এমনিতে বাংলাদেশের নেটে মাশরাফি-তামিম কাউকে ছাড় না দিয়ে চালান লড়াই। নির্মোহ দৃষ্টিতে দেখলে আজকের লড়াইয়ে মাশরাফিকেই এগিয়ে রাখতে হয়। বোলিং শেষ করে পরে নেটে তেড়েফুঁড়ে ব্যাট করতেও দেখা গেছে তাকে। অনুশীলন সেরে কোচের সঙ্গে একান্তে লম্বা সময় নিয়ে কথা হয়েছে অধিনায়কের। একাদশ, দলের পরিকল্পনা ঠিক করারই সভা হয়ত।

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে মাশরাফি জাতীয় দলের চেনা আঙিনায় ফিরলেন প্রায় সাতমাস পর। হতাশার বিশ্বকাপ শেষে জুলাই মাসে দেশে ফিরে শ্রীলঙ্কা যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। হ্যামস্ট্রিংয়ের চোটে যাওয়ার আগের দিন ছিটকে যান তিনি। এরপর এই কমাস বাংলাদেশ খেলেনি কোন ওয়ানডে, মাশরাফিকেও জাতীয় দলের অনুশীলনে দেখার সুযোগ তাই ছিল না।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর