thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঘূর্ণিঝড়ের তাণ্ডবে যুক্তরাষ্ট্রে নিহত ২২

২০২০ মার্চ ০৪ ১১:১০:৫৬
ঘূর্ণিঝড়ের তাণ্ডবে যুক্তরাষ্ট্রে নিহত ২২

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রে শক্তিশালী ঘূর্ণিঝড়ের তাণ্ডবে অন্তত ২২ জনের প্রাণহানী ঘটেছে। আহত হয়েছে আরও বহু মানুষ। এ ছাড়া ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ন্যাশভিল, টেনেসি এবং আশপাশের এলাকায় স্থানীয় সময় মঙ্গলবার ভোরে আঘাত হানে এই ঘূর্ণিঝড়।

জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, ন্যাশভিলজুড়ে কমপক্ষে ৪০টি কাঠামো ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের জন্য অস্থায়ী জরুরি আশ্রয়কেন্দ্র স্থাপন করা হয়েছে। মঙ্গলবার শহরের স্কুলগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পশ্চিম ন্যাশভিলের একটি ছোট্ট পৌর বিমানবন্দরের বেশ কয়েকটি হ্যাঙ্গার ধ্বংস হয়েছে এই ঘূর্ণিঝড়ে।

ঘূর্ণিঝড়টি প্রথম ন্যাশভিলের প্রায় ১৬০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত ছোট্ট শহর কেমডেনের কাছে আঘাত হানে। সেখানে কয়েকজন হতাহত হয়। এরপর ঘূর্ণিঝড়টি ১৪০ কিলোমিটার পূর্বে অবস্থিত ছোট্ট শহর কুকভিলে আঘাত হানে যেখানে আরও মানুষ নিহত হয়।

ঘূর্ণিঝড়টি টেনেসিতে ডেমোক্র্যাট দলের প্রার্থী বাছাইয়ের ভোটাভুটির ওপর প্রভাব ফেলেছে। ভোটগ্রহণ এক ঘণ্টা দেরিতে শুরু হয়েছে। সুপার টিউসডে নামে খ্যাত এই ভোটাভুটিতে যে ১৪টি রাজ্য অংশ নিচ্ছে তার মধ্যে টেনেসি অন্যতম।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ মার্চ,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর