thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

করোনাতে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৪৩৬

২০২০ মার্চ ১৪ ১০:১১:৫৫
করোনাতে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৪৩৬

দ্য রিপোর্ট ডেস্ক: প্রাণঘাতী ভাইরাস কভিড-১৯ (করোনা) এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৬৩৪ জন। মহামারী এই ভাইরাসে আক্রান্তের পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২ হাজার ৫২৯ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, শুধু উৎপত্তিস্থল চীনেই মৃতের সংখ্যা ৩ হাজার ১৮৯ জন। এর মধ্যে নতুন করে মারা গেছে ১৩ জন। তবে চীনে এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ও মৃতের সংখ্যা ধীরে ধীরে কমছে। নতুন আক্রান্তের সংখ্যা ১১ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮২৪ জন। আর সব মিলিয়ে আরোগ্য লাভ করেছে ৬৫ হাজার ৫৪৪ জন। আর সঙ্কটাপূর্ণ রোগীর সংখ্যা ৪ হাজার ২০ জন।

আক্রান্ত হওয়া রোগীর সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬৬০ জন। এর মধ্যে শুধু নতুন করে মহামারী এই ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৪৭ জন। মোট মৃতের সংখ্যা ১ হাজার ২৬৬ জন। সেখানে আজকে আর নতুন করে মারা গেছে ২৫০ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে এশিয়ার দেশ ইরান। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩৬৪। মোট মৃতের সংখ্যা ৫১৪ জন। এরমধ্যে শুধু আজকে মারা গেছে ৮৫ জন। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ২৮৯ জন। দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩ হাজার ৫২৯ জন।

তাছাড়া, নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসটি এশিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা ও আফ্রিকার ১০৯ টি দেশে মোট ১১ হাজার ৫৮ জন আক্রান্ত হয়েছে। শুধু আজকেই প্রাণঘাতী এই ভাইরাসে মারা যায় ৪৫৫ জন। সেইসাথে ভাইরাসটি এশিয়া, ইউরোপ ও আফ্রিকার ১৪৫ টি দেশ ও একটি প্রমোদতরীতে ছড়িয়ে পড়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর