thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বিপদে পড়লে তামিমের ভরসা মাশরাফি

২০২০ মার্চ ১৪ ১৯:৫১:২৮
বিপদে পড়লে তামিমের ভরসা মাশরাফি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেটের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার স্থলাভিষিক্ত হয়েছেন তামিম ইকবাল। মাশরাফির পরে টাইগারদের নেতৃত্বদানে তামিম কতটুক সফল হবেন, তা নিয়ে চলছে এখন বিস্তর আলোচনা। বিশেষ করে টাইগারদের নেতৃত্ব দেয়ায় তামিমের অতীত স্মৃতি যেখানে শুধুই তিক্ত। তবে দায়িত্ব পাওয়া তামিম জানালেন, বিপদে পড়লে মাশরাফির কাছেই সবার আগে যেতে চান তিনি।

আজ (শনিবার) তামিম বলেন, ‘মাশরাফি ভাই যেভাবে করেছেন সেটা আসলেই কঠিন। আমি আশা করি আমি সব ইতিবাচক বিষয়গুলো নিতে পারব। যদি কোনো সময় বিপদে পরি, সবার আগে আমি তাঁর সঙ্গে যোগাযোগ করব, পরামর্শ নেব।

একদিক থেকে আমি খুবই ভাগ্যবান। ওনার সাথে যেহেতু আমার খুব ভালো সম্পর্ক। আমি ওনার কাছ থেকে অনেক কিছু দেখেছি। একসাথে অনেক জায়গায় খেলা হয়েছে। তো একটু হলেও উনি কী চিন্তা করে সেটা আমি জানি। আমি চেষ্টা করব আমি যতটুকু নিতে পারি।’

টিম স্পিরিটে বিশ্বাস ছিল মাশরাফির। দলের মধ্যে আত্মবিশ্বাসের স্ফুলিঙ্গ ছড়িয়ে দিতে পারতেন তিনি। মাঠের বাইরে দলের ক্রিকেটাররা কতটুকু শৃঙ্খল, সেই ব্যাপারে পুরোপুরি নজরদারি ছিল মাশরাফির। তামিমও হাঁটতে চান একইপথে।

তিনি আরও বলেন, ‘এখন যারা তরুণ ক্রিকেটাররা আছে, ক্রিকেটের প্রতি তাদের খুবই ইতিবাচক চিন্তা। তাঁরা ভালো করতে চায়। আমি নিশ্চিত, ওদের যেরকম উন্নতির দরকার আছে চিন্তায়, আমারও দরকার আছে। যত তাড়াতাড়ি আমরা এগুলো ভালো দিকে নিয়ে যেতে পারি, এটা ততই আমাদের পারফরম্যান্সে দেখা যাবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/১৪মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর