thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

তিন বছর পর মুশফিকের সেঞ্চুরি

২০২০ মার্চ ১৫ ১৭:০২:২৬
তিন বছর পর মুশফিকের সেঞ্চুরি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের উদ্বোধনী দিনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। আজ রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীর হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন বাংলাদেশের টপ অর্ডার এই ব্যাটসম্যান।

পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১১২ বল খেলে ৮ চার ও ২ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে পৌঁছান মুশফিক। যা তার লিস্ট এ ক্যারিয়ারে দ্বাদশ সেঞ্চুরি। ঢাকা লিগে সবশেষ তিনি ২০১৭ সালে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তিন বছর পর ঢাকা লিগে পেলেন সেঞ্চুরির দেখা।

অবশ্য ব্যক্তিগত ইনিংসটিকে বেশি বড় করতে পারেননি। দলীয় ২২৭ রানের মাথায় ১২৪ বল খেলে ১১টি চার ও ৪ ছক্কায় ১২৭ রান করে জয়নুল ইসলামের বলে রনি হোসেনের হাতে ক্যাচদিয়ে আউট হন।

সকালে টস জিতে ব্যাট করতে নেমে ৬ রানেই ২ উইকেট হারায় আবাহনী। দুই উদ্বোধনী ব্যাটসম্যান লিটন কুমার দাস ও নাঈম শেখ ডাক মেরে ফিরে যান। এরপর দ্রুত আরো তিনটি উইকেট হারায় চ্যাম্পিয়নরা। তাতে ৬৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন সৈকত। তারা দুজন ষষ্ঠ উইকেটে ১৬০ রানের জুটি গড়েন। এরপর সাজঘরে ফেরেন মুশফিক।

মুশফিকের ১২৭, মোসাদ্দেক হোসেনের ৬১ ও সাইফউদ্দিনের ১৫ বলে ৫ ছক্কায় করা অপরাজিত ৩৯ রানের ঝোড়ো ইনিংসে ভর করে আবাহনী ৭ উইকেট হারিয়ে ২৮৯ রান সংগ্রহ করেছে। বল হাতে পারটেক্স স্পোর্টিং ক্লাবের জয়নুল ইসলাম ৩টি ও তাসামুল হক ২টি উইকেট নিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর