thereport24.com
ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬,  ১৪ শাবান ১৪৪১

পুঁজিবাজারে আজ লেনদেন না হওয়ার শঙ্কা

২০২০ মার্চ ১৯ ১৪:১১:০৬
পুঁজিবাজারে আজ লেনদেন না হওয়ার শঙ্কা

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের দুই পুঁজিবাজারে লেনদেন শুরুর সময় দুই দফা ‘অনিবার্য কারণে’ পেছানোর ঘোষণা আসার পরও আজ লেনদেন হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। বৃহস্পতিবার দুই পুঁজিবাজারে লেনদেন না হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা স্টক এক্সচেঞ্জের একজন পরিচালক এমন শঙ্কার কথা জানান।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্ক আর টানা দরপতনের মধ্যে বুধবার দেশের দুই শেয়ারবাজারে লেনদেনের সময় এক ঘণ্টা কমিয়ে আনার সিদ্ধান্ত জানানো হয়।

দুই স্টক এক্সচেঞ্জ জানায়, নতুন সূচিতে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। কিন্তু বৃহস্পতিবার সেই সূচিতেও লেনদেন শুরু না করে দেরিতে লেনদেন শুরু করার দুই দফা নোটিস দেওয়া হয় ওয়েবসাইটে।

প্রথম দফা নোটিসে সকাল সাড়ে ১১টা থেকে লেনদেন শুরু হওয়ার কথা বলা হয়। পরে আরেকটি নোটিসে একটায় লেনদেন শুরু হওয়ার কথা জানানো হয়।

ডিএসই থেকে জানানো হয় ইনডেক্সের সার্কিট ব্রেকারে পরিবর্তন আসার কারণে বৃহস্পতিবার বেলা একটা থেকে লেনদেন শুরু হবে। তবে কখন লেনদেন শেষ হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

কিন্তু ঢাকা স্টক এক্সচেঞ্জের একজন পরিচালক বেলা একটায় লেনদেন শুরু হওয়ার বিষয়েও শঙ্কা প্রকাশ করেন। নাম না প্রকাশ করার শর্তে ওই পরিচালক জানান, সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন থেকে লেনদেন চালাতে যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটি বাস্তবায়নে ডিএসসির আইটি ডিপার্টমেন্টের কারিগরি সাপোর্ট আজকের মধ্যে বাস্তবায়ন সম্ভব নয়। ফলে দুপুর একটাতে লেনদেন না হওয়ার শঙ্কা রয়েছে। শেষ পর্যন্ত আজকে লেনদেন করা যাবে কিনা তা নিয়ে শঙ্কা আছে বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর