thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ঢাকা-রাজশাহী রুটে সব বাস বন্ধ

২০২০ মার্চ ১৯ ১৯:২৯:৪১
ঢাকা-রাজশাহী রুটে সব বাস বন্ধ

রাজশাহী প্রতিনিধি: করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কায় ঢাকার সঙ্গে রাজশাহীর সব বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে রাজশাহী থেকে ঢাকাগামী সব বাস বন্ধ করে দেয়া হয়। তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সিমিত আকারে বাস চলাচল করবে বলে জানিয়েছেন বাস মালিক ও শ্রমিক নেতারা।

রাজশাহী বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, করোনাভাইরাসের প্রভাবে ইতোমধ্যেই মানুষের চলাচল কমে গেছে। এতে বাসে যাত্রী কম হচ্ছে। যাতে তেলের টাকা উঠছে না। এছাড়াও বাসের যাত্রীদের মাধ্যমে কারোনাভাইরাস ছড়াতে পারে। এ দুইটি বিষয় বিবেচনা করে রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত আন্তঃনগর রুটে সিমিত বাস চলাচল করবে বলেও জানান তিনি।

বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব আলী চৌধুরী।

তিনি বলেন, রাজশাহীকে করোনামুক্ত রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বাস বন্ধ রাখার বিষয়টি বিবেচনায় নেয়ার অনুরোধ করা হয়। এছাড়াও করোনাভাইরাস আক্রান্ত হওয়ার আশঙ্কায় শ্রমিকরাও বাসে কাজ করছে চাইছেন না। এ কারণে ঢাকার সঙ্গে বাস যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে, যাতে করোনা আক্রান্ত কেউ রাজশাহীতে আসতে না পারে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর