thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘খালেদা জিয়ার ভাগ্যও গ্রেফতার হওয়া নেতাদের মতো হবে’

২০১৩ নভেম্বর ১০ ১৫:২৪:১০
‘খালেদা জিয়ার ভাগ্যও গ্রেফতার হওয়া নেতাদের মতো হবে’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : দেশে যদি হরতাল ও নৈরাজ্য বন্ধ করা না হয় তাহলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অন্যান্য নেতাকর্মীদের ভাগ্য গ্রেফতার হওয়া নেতাদের মতো হবে বলে জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে রবিবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আইন প্রতিমন্ত্রী বলেন, “হরতালের সময় যত নৈরাজ্য ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড করা হয়েছে তার সকল দায়-দায়িত্ব বিরোধী দলের।যদি অচিরেই বিরোধী দল এ ধরনের নাশকতা বন্ধ না করে তাহলে গ্রেফতার হওয়া নেতাদের মতো বাকিদের একই পরিণতি হবে। রাস্তায় তো বিএনপির নেতাদের দেখা যায় না। তাদের (বিএনপি) কর্মীরা নৈরাজ্য করবে আর নেতারা আরামে থাকবে তাতো হবে না।”

সন্ত্রাস, নাশকতা ও সংলাপ একসঙ্গে হয় না উল্লেখ করে কামরুল আরো বলেন, আগে হরতাল-নৈরাজ্যসহ সকল নাশকতা বন্ধ করে বিএনপি বলবে আমরা ভাল হয়েছি। আর কখনো নাশকতা করবো না। তারপরই সংলাপ হবে। তা নাহলে বিএনপির সঙ্গে কিসের সংলাপ?

আইন প্রতিমন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়া বাংলাদেশে সর্বনাশের যাত্রা শুরু করেছিলেন। আর বেগম জিয়া ও তার উত্তরসূরিরা এখনো সে ধারা অব্যাহত রেখেছে।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে কামরুল বলেন, আন্দোলন করেছি আমরা। আজকে বিরোধী দল যে আন্দোলন করে সেটা কোন আন্দোলনের পর্যায়েই পরে না। তারা ধ্বংসের আন্দোলন করে। তারা যেভাবে প্রশাসনকে আক্রমণ করে সেভাবে কখনো আমরা আন্দোলন করিনি। বিএনপি আন্দোলনের দল না, সন্ত্রাসীদের দল। গণতান্ত্রিক কোন চরিত্রই তাদের মধ্যে নেই।

চিত্তরঞ্জণ দাসের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যারিস্টার জাকির আহমেদ, এ্যাড. শহিদুর রহমান, আমির হোসেন আকতার, হাজী মো. সেলিম, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

(দিরিপোর্ট২৪/এসআর/এমএইচও/এমডি/ নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর