thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

নতুন নিয়মে বড় পতন থেকে রক্ষা পেয়েছে পুঁজিবাজার

২০২০ মার্চ ২২ ১৭:১২:৫৩
নতুন নিয়মে বড় পতন থেকে রক্ষা পেয়েছে পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে সার্কিট ব্রেকারের নতুন নিয়মে বড় দরপতন থেকে রক্ষা পেয়েছে পুঁজিবাজার। আজ লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক।

রোববার টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্য সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হলেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২১ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৮৩ লাখ ২৭ হাজার টাকা। লেনদেন হওয়া মোট ৩৪৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ২০৯টির এবং অপরবর্তীত রয়েছে ৩১টি শেয়ার বা ইউনিট দর।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ০.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫ কোটি ৫৫ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/২২মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর