thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

তিন মাসের জন্য বন্ধ রিজেন্ট এয়ারওয়েজ

২০২০ মার্চ ২২ ১৯:৪১:৫৩
তিন মাসের জন্য বন্ধ রিজেন্ট এয়ারওয়েজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ‌রি‌জেন্ট এয়ারও‌য়েজ তিন মাসের জন্য বন্ধ ঘোষণা ক‌রে‌ছে কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে ইমরান আসিফ বলেন, বর্তমান প্রেক্ষাপটে গোটা এভিয়েশন ইন্ডাস্ট্রিই সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এ পরিস্থিতি কতদিন চলবে, সেটিও জানা যাচ্ছে না। আমাদের রাজস্ব আয় শূন্য শতাংশে চলে এসেছে। আমরা তিন মাস সময়কে একটা গাইডলাইন হিসেবে ধরেছি। সবকিছু ঠিক থাকলে এর আগেও ফ্লাইট পরিচালনা করতে পারি।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক যেসব গন্তব্যে আমরা ফ্লাইট পরিচালনা করতাম নভেল করোনাভাইরাসের কারণে একে একে তার সবগুলোই বন্ধ করতে হয়েছে। বিভিন্ন দেশের আরোপ করা নিষেধাজ্ঞা কবে নাগাদ উঠিয়ে নেয়া হবে সেটাও অনিশ্চিত। আবার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর যাত্রীদের ভ্রমণে আস্থা ফিরতেও সময় লাগতে পারে।

সবকিছু বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

আন্তর্জাতিক রুটের মধ্যে কাতার, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারতে ফ্লাইট পরিচালনা করে আসছিল রিজেন্ট। বিভিন্ন দেশের আরোপ করা নিষেধাজ্ঞায় একে একে বন্ধ হয়ে যায় এসব রুটের ফ্লাইট। বিমান সংকট আর আর্থিক ক্ষতির পাশাপাশি রিজেন্ট বন্ধের অন্যতম কারণ হচ্ছে নোভেল করোনাভাইরাস। সর্বশেষ গত শুক্রবার থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-সিঙ্গাপুর রুটের ফ্লাইট।

ত‌বে আন্তর্জা‌তিক ফ্লাইট বন্ধ হ‌লেও রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে দেশের ভেতর চট্টগ্রাম ও কক্সবাজারে চালু রে‌খে‌ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর