thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭,  ১৬ জিলকদ  ১৪৪১

দেশের সব শপিং মল বন্ধ

২০২০ মার্চ ২২ ২০:০৩:০৯
দেশের সব শপিং মল বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাস পরিস্থিতির কারণে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। এর বাইরে ওষুধের দোকান, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলো খোলা থাকবে।

রোববার (২২ মার্চ) রাতে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। পরে সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়ার সই করা এক বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ দোকান মালিক সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন, মহাসচিব মো. জহিরুল হক ভূইয়া ও সিনিয়র সহসভাপতি তৌফিক এহেসান এক যুক্ত বিবৃতিতে জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে মার্কেট ক্রেতাশূন্য হয়ে পড়েছে। তাছাড়া শ্রমিক-কর্মচারী ও মালিকদের করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সুপারশপ, সুপার মার্কেট ও মার্কেট বন্ধ থাকবে। কাঁচাবাজার, মুদি দোকান, ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন বলেন, করোনা পরিস্থিতিতে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শপিং মল বন্ধ থাকবে। গাউছিয়া, বসুন্ধরা শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক, নিউ মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলির মতো বড় বড় সব মার্কেট বন্ধ থাকবে।

সুপার শপ বা অন্য দোকানগুলো বন্ধ থাকবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শপিং মল বাদে বাকি সব দোকানই খোলা থাকবে। স্বপ্ন, আগোরা বা মীনা বাজারের মতো সুপার শপগুলোও খোলা থাকবে। বিবৃতিতে সুপার শপ বন্ধ রাখার বিষয়টি ভুলভাবে এসেছে। এছাড়া ওষুধের দোকান, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান তো খোলা থাকবেই।

হেলালউদ্দিন আরও বলেন, অনেকদিন ধরেই মার্কেটগুলোকে ক্রেতারা আসছিলেন না। বিক্রয়কর্মীরাও ঠিকভাবে আসতে চাচ্ছিলেন না। অনেক মার্কেট বন্ধও রাখা হচ্ছিল। এখন সম্মিলিতভাবে আমরা সিদ্ধান্ত নিয়েছি, ২৫ মার্চ থেকে সব শপিং মল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। ১ এপ্রিল থেকে শপিং মলগুলো খোলা থাকবে কি না, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর