thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চলে গেলেন ‘বেদের মেয়ে জোসনা’র প্রযোজক মতিউর রহমান পানু

২০২০ মার্চ ২৫ ১২:৪০:০৩
চলে গেলেন ‘বেদের মেয়ে জোসনা’র প্রযোজক মতিউর রহমান পানু

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র অন্যতম প্রযোজক, প্রখ্যাত নির্মাতা মতিউর রহমান পানু আর বেঁচে নেই।

মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১১টা ২০ মিনিটে উত্তরার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮১ বছর।

মতিউর রহমান পানুর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

খোরশেদ আলম খসরু বলেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে এ গুণীর প্রতি সম্মান জানাচ্ছি। তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে পানুর যাত্রা শুরু হয়। এরপর পরিচালনায় আসেন।

তার পরিচালনায় প্রশংসিত চলচ্চিত্রের মধ্যে আছে ‘আপন ভাই’, ‘নাগ মহল’, ‘নির্দোষ’, ‘সাহস’, ‘মান মর্যাদা’, ‘নির্যাতন’, ‘সাথী’, ‘বেদের মেয়ে জোসনা’ (ভারত), ‘মনের মাঝে তুমি’।

তবে প্রযোজক হিসেবে আরও সফল তিনি। বাংলাদেশের ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র অন্যতম প্রযোজক পানু। বন্ধু আব্বাস উল্লাহ সিকদারের সঙ্গে ছবিটি প্রযোজনা করেন তিনি।

তার প্রযোজিত সিনেমার তালিকায় রয়েছে ‘নির্যাতন’, ‘গাড়িয়াল ভাই’, ‘রঙ্গিলা’, ‘নসিমন’ (বাংলাদেশ), ‘বৌমার বনবাস’ (ভারত), ‘মনের মাঝে তুমি’ (যৌথ প্রযোজক আব্বাস উল্লাহ সিকদার), ‘মোল্লা বাড়ীর বউ’, ‘ডাক্তার বাড়ী’ ও ‘ওরে সাম্পানওয়ালা’ প্রভৃতি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর