thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭,  ২ শাওয়াল ১৪৪১

করোনা মোকাবেলায় ৫২ লাখ রুপি দিলেন রায়না

২০২০ মার্চ ২৯ ১০:৩০:২০
করোনা মোকাবেলায় ৫২ লাখ রুপি দিলেন রায়না

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার রোধে ভারতে ২১ দিনের লকডাউন চলছে। তাতে বেকার হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষরা। যারা দিন এনে দিন খান, তাদের বেঁচে থাকাই দায় হয়ে পড়েছে।

তবে বিত্তবানদের অনেকেই এগিয়ে আসছেন এই অসহায়দের সাহায্যে। ক্রিকেটাররাও ব্যতিক্রম নন। করোনার এই সংকটে ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি গরিব অসহায়দের জন্য ৫০ লাখ রুপির চাল কিনে দিয়েছেন।

সৌরভেরই সাবেক সতীর্থ ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকারও শুক্রবার ৫০ লাখ রুপি দান করেছেন। শচিন তার ৫০ লাখ রুপি দুই ভাগে ভাগ করে দিয়েছেন। ২৫ লাখ করে দিয়েছেন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর আলাদা দুটি দাতব্য তহবিলে।

এবার শচিন-সৌরভের চেয়েও ২ লাখ রুপি বেশি দান করলেন ভারতীয় ব্যাটসম্যান সুরেশ রায়না। ৫২ লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি, শচিনের মতোই দুই ভাগে। এই টাকার মধ্যে ৩১ লাখ রুপি যাবে প্রধানমন্ত্রীর দাতব্য তহবিল, বাকি ২১ লাখ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর দাতব্য তহবিলে।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই অনুদানের কথা জানান রায়না।

ভারতের হয়ে ১৮ টেস্ট, ২২৬ ওয়ানডে আর ৭৮ টি টি-টোয়েন্টি খেলেছেন রায়না। বাঁহাতি এই ব্যাটিং অলরাউন্ডারকে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা গেছে ২০১৮ সালে। গত বছর আইপিএলের পর অংশ নেননি ভারতের আর কোনো ঘরোয়া আসরে।

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত গোটা দুনিয়া। ভারতে এখন পর্যন্ত ৯৩৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২০ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর