thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সবরকম শাস্তি থেকে মুক্তি পেলেন স্মিথ-ওয়ার্নার

২০২০ মার্চ ৩০ ১১:০১:৫৫
সবরকম শাস্তি থেকে মুক্তি পেলেন স্মিথ-ওয়ার্নার

দ্য রিপোর্ট ডেস্ক: তিনি ক্রিকেটের জেন্টলম্যান হিসাবে থেকে যেতে পারতেন। যেমন ভাল ব্যাটসম্যান, তেমনই মাঠে তার শরীরী ভাষা। সচরাচর রাগতে দেখা যায় না তাকে। বহু উঠতি ক্রিকেটারের সেরা তারকা হিসাবে ছিলেন তিনি। কিন্তু বছর দুয়েক আগে তিনিই একখানা জঘন্য কাণ্ড ঘটিয়ে বসলেন। স্টিভ স্মিথের নাম জড়ায় বল বিকৃতি কাণ্ডে।

সেই ভুলের শাস্তি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য এবং অধিনায়কত্ব থেকে দুবছরের জন্য নিষেধাজ্ঞা জারি হয় তার নামে। এক বছরের নিষেধাজ্ঞা কেটেছে গত মার্চে। এবার সব শাস্তি থেকে মুক্তি পেলেন তিনি। স্মিথ আবার অধিনায়ক হিসাবে বহাল তবিয়তে ফিরতে পারবেন। স্মিথের সঙ্গে ডেভিড ওয়ার্নারেরও অধিনায়কত্বের নিষেধাজ্ঞা উঠে গেল। ২০১৮ সালের ২৯ মার্চেই এই দুই অজি তারকাকে শাস্তি দেওয়া হয়েছিল। দুই বছর শাস্তির মেয়াদ পূর্ণ হয়েছে।

তবে এখনই অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে ফিরে আসার ব্যাপারে ভাবছেন না বলে জানিয়েছেন স্মিথ। বরং তিনি আইপিএল নিয়ে চিন্তিত। ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন। তারপর আইপিএল অনুষ্ঠিত হবে কি না তার কোনও নিশ্চয়তা নেই। আইপিএল হোক বা না হোক, স্মিথ নিজেকে প্রস্তুত রাখতে চাইছেন।

শারীরিক ও মানসিকভাবে ফিট থাকাটাই তার কাছে এখন বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন স্মিথ। এমনিতে নিষেধাজ্ঞা কাটিয়ে স্মিথ আরও শক্তিশালী হয়ে ফিরেছেন। অ্যাসেজে দাঁতে দাঁত চেপে দুরন্ত পারফর্ম করেছিলেন তিনি। দর্শকদের বিদ্রুপ সত্ত্বেও তিনি নিজের লক্ষ্য থেকে সরেননি। এবার অধিনায়কত্ব ফিরে পাবার পর কি আরও শক্তিশালী হবেন স্মিথ।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর