thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ভাণ্ডারিয়ায় জ্বর-সর্দিতে স্কুলছাত্রের মৃত্যু, কোয়ারেন্টিনে পুরো গ্রাম

২০২০ মার্চ ৩১ ১৮:১৮:৪৭
ভাণ্ডারিয়ায় জ্বর-সর্দিতে স্কুলছাত্রের মৃত্যু, কোয়ারেন্টিনে পুরো গ্রাম

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার দক্ষিণ ধাওয়া গ্রামে মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে সবুজ (১৮) নামের এক স্কুলছাত্র মারা গেছে। পরিবারের সদস্যরা জানান, শিক্ষার্থী সবুজ হাওলাদার চার দিন ধরে জ্বর-সর্দি-কাশি ও গলা ব্যথায় ভুগছিলেন। সে ধাওয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামের আ. আজিজ হাওলাদারের ছেলে। সবুজ এ বছর দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

এদিকে মৃত্যুর ঘটনায় উপজেলা প্রশাসন সবুজ ও তার আশপাশের বাড়ির লোকদের লকডাউন করে এবং ওই গ্রামকে কোয়ারেন্টিন ঘোষণা করেছে।

পরিবারের বরাত দিয়ে ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু জানান, সবুজ চার দিন ধরে জ্বর-সর্দি-কাশি ও গলা ব্যথায় ভুগছিল। সকালে মোবাইলফোনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের সঙ্গে তার পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তাকে হাসাপাতালে নিয়ে যেতে বলা হয়। তবে তারা ছেলেটিকে বাড়িতে রেখেই চিকিৎসার ব্যবস্থা করে।

ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম বলেন, সবুজের মৃত্যু সংবাদ পেয়ে আমি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল আলম ও উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের একটি দল সবুজদের বাড়িতে যাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল আলম বলেন, সবুজের বাড়ি ও তার আশপাশের বাড়ির লোকদের লকডাউন করে ওই গ্রামকে কোয়ারেন্টিন ঘোষণা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম জানান, সবুজ করোনা সংক্রমণে মারা গিয়েছে কিনা জানতে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম জানান, লকডাউন এলাকার ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা মানুষের খাবারের দায়িত্ব তিনি নিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/৩১মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর