thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৬ শাওয়াল ১৪৪১

মেসি থেকে মুশফিক সবাই এগিয়ে এসেছেন করোনা সংকটে

২০২০ মার্চ ৩১ ১৯:২২:১৬
মেসি থেকে মুশফিক সবাই এগিয়ে এসেছেন করোনা সংকটে

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে নানান দেশের সরকার নানান ধরনের উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি দেশগুলোর দাতা সংস্থাগুলোও এগিয়ে আসছে। সাথে সাথে ব্যক্তি উদ্যোগে এগিয়ে আসছেন অনেকেই। আর এ তালিকায় রয়েছেন মুশফিক থেকে শুরু করে মেসিসহ অন্যান্যরা।

বাংলাদেশের ক্রিকেটাররা: করোনা সংকট মোকাবিলায় সহায়তার জন্য বাংলাদেশের ক্রিকেটাররা নিজেদের বেতনের অর্ধেক অনুদান হিসেবে দেবেন। একটা তহবিল গঠন করা হয়েছে। সেই তহবিলে ইতিমধ্যে ৩০ লাখ ১৫ হাজার টাকা জমা হয়েছে।

লিওনেল মেসি: করোনায় সংক্রমিতদের চিকিৎসা এবং ভ্যাকসিন আবিষ্কারের গবেষণায় সহায়তার জন্য ১০ লাখ ইউরো দিয়েছেন লিওনেল মেসি। এরমধ্যে পাঁচ লাখ ইউরো পাবে বার্সেলোনা ক্লিনিক, বাকি পাঁচ লাখ পাবে মেসির দেশ, অর্থাৎ আর্জেন্টিনার সরকার।

ক্রিস্টিয়ানো রোনাল্ডো: মেসির আগেই অবশ্য পর্তুগালের দুটি হাসপাতালকে ৫ লাখ করে মোট ১০ লাখ ইউরোর অনুদানের ঘোষণা দেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। লিসবন আর পোর্তোর দুটি হাসপাতাল পাবে এই টাকা।

পেপ গার্দিওয়ালা: এখন তিনি ম্যানচেস্টার সিটির কোচ। তবে পেপ গার্দিওয়ালার সবচেয়ে উজ্জ্বল সময় কেটেছে বার্সেলোনা ক্লাবে। তাছাড়া স্পেন তার নিজের দেশ। তাই করোনা-সংকট মোকাবিলায় স্পেনের একটি ফাউন্ডেশন এবং একটি মেডিকেল কলেজকে পাঁচ লাখ করে মোট ১০ লাখ ইউরো অনুদান দিয়েছেন গার্দিওলা।

(দ্য রিপোর্ট/আরজেড/৩১মার্চ,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর