thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

এক মাসের বাড়িভাড়া নেবেন না তাসকিনের বাবা

২০২০ এপ্রিল ০১ ১৪:১২:৩৫
এক মাসের বাড়িভাড়া নেবেন না তাসকিনের বাবা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাবার সঙ্গে বরাবরই দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তারকা পেসার তাসকিন আহমেদের। ৩ এপ্রিল ২৫তম জন্মদিন পালন করবেন তাসকিন। প্রতিবারই বাবার কাছ থেকে বিশেষ কিছু ‍উপহার পেয়ে থাকেন তিনি। এবারও তার ব্যতিক্রম নয়। তবে এবার বাবার কাছ থেকে ব্যতিক্রমী এক উপহারই পাচ্ছেন তাসকিন। করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে এবার নিজের উপহার নিজেই চেয়ে নিয়েছেন তাসকিন। তার চাওয়া পূরণ করে তাদের বাড়িতে বসবাসরত ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন তার বাবা আবদুর রশিদ মনু।

সবমিলিয়ে মাসে ১ লাখ টাকার বেশি ভাড়া পেয়ে থাকেন মনু। ছেলের জন্মদিনের উপহার হিসেবে এক মাসের বাড়ি ভাড়া নেবেন না তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন নিজেই। তিনি জানিয়েছেন, এতে খুব একটা সমস্যা হবে না তার পরিবারের। তিনি নিজে এক মাস ভালোমতো ক্রিকেট খেললেই এ টাকা জোগাড় হয়ে যাবে বলে মনে করছেন।

তাসকিন বলেন, আমি অনেক চিন্তা করে দেখেছি সাধারণ মধ্যবিত্ত পরিবার করোনায় ভীষণ কষ্টে দিন যাপন করছে। তবে কখনও কারো কাছে কিছু চাইতে পারে না তারা। আমার বাবার যে সম্পত্তি আছে সেখান থেকে মাসে এক লাখেরও বেশি ভাড়া আসে। আমি বাবাকে অনুরোধ করি যে এবার আমার জন্মদিনের উপহার হিসেবে সেই ভাড়া যেন তিনি মাফ করে দেন।

তিনি আরও বলেন, এপ্রিলের ৩ তারিখ আমার জন্মদিন, বাবাও আমার কথায় রাজি হয়েছেন। আসলে এমন নয় যে আমাদের অঢেল আছে। তবে আমি যদি এক মাস ঠিকমতো খেলতে পারি সেই টাকা আল্লাহ আমাকে জোগাড় করে দেবেন। আমি মনে করি এই পরিবারগুলোর পাশে দাঁড়ানো উচিত, যারা কারো কাছে চাইতে পারে না।

যদিও বিষয়টি গোপন রাখারই ইচ্ছা ছিলো তাসকিনের। কিন্তু তার দেখাদেখি যদি অন্য কেউ অনুপ্রাণিত হন, সেটা চিন্তা করেই তিনি বিষয়টা সবাইকে জানানোর সিদ্ধান্ত নেন। তিনি বলেন, আমি আসলে বিষয়টি কাউকে জানাতে চাইনি। তবে পরে মনে হলো এটি দেখে বা শুনে যদি অন্যরাও সাধ্যমত এগিয়ে আসে, তাহলে এমন অনেক পরিবারের উপকার হবে যারা সাহায্যের কথা লজ্জায় মুখ ফুটে বলতে পারে না। দেশের প্রতিটি মানুষের এখন মানবিক হওয়া উচিৎ। মনটা বড় করে সবাই যেন বিপদে পাশে দাঁড়ায়- এই প্রার্থনা করি।

(দ্য রিপোর্ট/আরজেড/০১এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর