thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৩ দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

২০২০ এপ্রিল ০৪ ১৫:০০:২১
৩ দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। গত তিনদিনে দেশটিতে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কোভিড-১৯ এ মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৪৭ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ৩১ মার্চ আক্রান্তের সংখ্যা ছিলেন ১ হাজার ২৫১ জন। ৩ এপ্রিল সেই সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৫৪৭ জন। দেশটিতে এখনও পর্যন্ত ৬৯ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শুধু শুক্রবার ১০ হাজার ৩৪ জনের নমুনা পরীক্ষা হয়।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ভারতে করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষে মহারাষ্ট্র। এই রাজ্যে ৩৩৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেরালাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তামিলনাড়ু। এই রাজ্যে নতুন ৭৫ জন কোভিড-১৯ আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩০৯। করোনা আক্রান্ত হয়ে মহারাষ্ট্রেই সবথেকে বেশি ১৬ জনের মৃত্যু হয়েছে। গুজরাটে মারা গেছেন ৮ জন।

করোনার বিরুদ্ধে লড়াইতে পরষ্পরের প্রতি সংহতি জানাতে রবিবার রাত ৯টায় বাড়ির আলো ৯ মিনিটের জন্য নিভিয়ে মোববাতি, প্রদীপ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর