thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭,  ১ সফর 1442

নন্দিপাড়ায় একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত

২০২০ এপ্রিল ০৬ ০৮:৩৮:০৯
নন্দিপাড়ায় একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানী ঢাকার সবুজবাগের নন্দিপাড়ায় জিরো গলির একটি বাসায় ছয় ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সবাইকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ পরিস্থিতিতে ওই বাড়িটি লকডাউন করেছে পুলিশ।

রোববার সন্ধ্যায় সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘গত বৃহস্পতিবার ওই পরিবারের পুরুষ (৬৫) একজন প্রথম পজিটিভ হন। এরপর তার স্ত্রী, দুই মেয়ে ও দুই নাতনি সংক্রমিত হয়েছেন। তাদের সবাইকে চিকিৎসার জন্য কুয়েত মৈত্রী হাসপাতালে নেওয়া হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে।’

প্রসঙ্গত, রোববার পর্যন্ত সারা দেশে ৮৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ঢাকার ২৯ টি স্থানেই আক্রান্ত হয়েছেন ৫২ জন । এছাড়া বাকি লোকজন দেশের ১১ জেলার বলে তথ্য প্রকাশ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

রাজধানীর ৫২ জনসহ ঢাকা জেলায় ৫৪ জন আক্রান্তের তথ্য দিয়েছে আইইডিসিআর। তবে সুনির্দিষ্টভাবে আক্রান্ত ৫২ জন কোথায় থাকতেন সেই এলাকার নাম বললেও ২ জন আক্রান্তের এলাকার নাম দেওয়া হয়নি।

রাজধানীর ২৯টি স্থানে ৫২ জন করোনা শনাক্ত হয়েছেন। স্থানগুলো হলো: বাসাবোয়: ৯ জন, মিরপুরের টোলারবাগ: ৬ জন, পুরান ঢাকার শোয়ারিঘাট: ৩ জন, বসুন্ধরা: ২ জন, ধানমন্ডি: ২ জন, যাত্রাবাড়ী: ২ জন, মিরপুর-১০: ২ জন, মোহাম্মদপুর: ২ জন, পুরোনো পল্টন: ২ জন, শাহ আলী বাগ: ২ জন, উত্তরা: ২ জন।

রাজধানীর বাকি ১৮টি স্থানে একজন করে করোনা রোগী পাওয়া গেছে। এ স্থানগুলো হলো বুয়েট এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিনরোড, হাজারীবাগ, জিগাতলা, মিরপুর কাজীপাড়া, মিরপুর-১১, লালবাগ, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, শাহবাগ, উর্দু রোড ও ওয়ারী।

করোনার হানা যে ১১ জেলায়: ঢাকা: ৫৪ জন, মাদারীপুর: ১১ জন, নারায়ণগঞ্জ: ১১ জন, গাইবান্ধা : ৫ জন। বাকি ৭ জেলায় একজন করে ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ জেলাগুলো হলো গাজীপুর, চুয়াডাঙ্গা, কুমিল্লা, কক্সবাজার, শরীয়তপুর, রংপুর ও চট্টগ্রাম।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর