thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সন্ধ্যা ৬টায় রাজধানীর সব সুপারশপ-বাজার বন্ধের নির্দেশ

২০২০ এপ্রিল ০৬ ১৬:৫৬:০৭
সন্ধ্যা ৬টায় রাজধানীর সব সুপারশপ-বাজার বন্ধের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সবধরনের নিত্যপণ্যের বাজার, সুপারশপ ও দোকানপাট সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করে দেয়ার নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে ওষুধের দোকান এই নির্দেশনার আওতায় পড়বে না।

নির্দেশনা বাস্তবায়নে ডিএমপির বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্যরা সুপারশপ ও বাজার কমিটিকে বিষয়টি জানিয়ে দিয়েছেন।

ডিএমপির জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে কমিশনার মহোদয়ের নির্দেশে সবধরনের কাঁচাবাজার, সুপারশপ সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ রাখার নির্দেশনা এসেছে। আমরা বিষয়টি স্ব স্ব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি। তবে ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।’

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন প্রেসব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘন্টায় নতুন ৩৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এদের নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩ জন।

এদিকে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখা বেড়ে হয়েছে ১২ জন।

একই দিন ধর্ম মন্ত্রণালয়ের এক জরুরি আদেশে করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এখন থেকে শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন।

রবিবার পুলিশপ্রধান জানিয়ে দেন, রাজধানী ঢাকা থেকে কেউ বের হবে এবং ঢুকতে পারবেন না। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম বন্ধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর