thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৫ শাওয়াল ১৪৪১

শিবচরে আসা-যাওয়া বন্ধ, সব প্রবেশদ্বারে বাঁশের বেড়া

২০২০ এপ্রিল ০৭ ০৯:৪৮:৩৮
শিবচরে আসা-যাওয়া বন্ধ, সব প্রবেশদ্বারে বাঁশের বেড়া

মাদারীপুর প্রতিনিধি: চীন থেকে বিশ্বব্যাপী ছড়ানো করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে লকডাউন অবস্থায় আছে মাদারীপুরের শিবচর উপজেলা। এবার শুধু ওষুধের দোকান ছাড়া পুরো জেলায় সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত ছয় ঘণ্টা নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা থাকবে। অন্য সময়ে শুধুমাত্র ওষুধের দোকান খোলা থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

করোনার বিস্তার রোখে গতকাল রাত থেকেই শিবচর উপজেলার সকল প্রবেশদ্বার বাঁশের দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। ব্যারিকেড দেয়া হয়েছে আঞ্চলিক মহাসড়কসহ সকল সড়ক। জরুরি রোগী ছাড়া সকল যানবাহন বন্ধ রয়েছে। জনগণকে ঘরে রাখতে মাঠে নেমেছে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনীসহ বিপুল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। মোতায়েন করা হয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও একটি টিম আইসোলোশনে যাওয়া তিন ব্যক্তির সংস্পর্শে আসা পরিবারের সদস্যসহ আশপাশের মানুষের নমুনা সংগ্রহ শুরু করেছে। এমন পরিস্থিতিতে সবাইকে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রশাসন।

এছাড়া জেলার সব কটি উপজেলাও চলছে অঘোষিত লকডাউন। যেকোনো সময়ে পুরো জেলাও লকডাউন ঘোষণা করতে পারেন প্রশাসন।

আইইডিসিআর ও জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, মাদারীপুর জেলায় এই পর্যন্ত ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে এক জন মারা গেছেন। বাকি তিনজন আইসোলিশনে রয়েছে, অন্যরা রিলিজ পেয়েছেন।

গতকাল পর্যন্ত জেলায় ১ হাজার ৩৮৮ জন হোম কোয়ারেন্টাইনের ছিলেন। এর মধ্যে ১ হাজার ২০৪ জন মুক্ত হয়েছেন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৮৪ জন। করোনার আশঙ্কায় ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে একজন করোনায় আক্রান্ত হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলা এবং প্রতিরোধের জন্য সোমবার থেকে শিবচর উপজেলার সঙ্গে জেলা শহরের সকল যাতায়াতের পথ বন্ধ করে দেয়া হয়েছে। শিবচরের কোন মানুষ মাদারীপুর শহরে প্রবেশ করতে পারবে না এবং মাদারীপুরের কোনো মানুষ শিবচরে যেতে পারবে না। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকবে। এছাড়া সকাল ছয়টা থেকে দুপুর দুটা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা থাকলেও বাকি সময় ওষুধ ছাড়া সব দোকান বন্ধ থাকবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/০৭এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর