thereport24.com
ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭,  ৯ সফর 1442

ভারতে ২৪ ঘণ্টায় ৭০৪ জন করোনায় আক্রান্ত

২০২০ এপ্রিল ০৭ ১০:৩৯:৫০
ভারতে ২৪ ঘণ্টায় ৭০৪ জন করোনায় আক্রান্ত

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতে সোমবার গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০৪ জন। এটি সেখানে একদিনে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড। এই নিয়ে দেশটি মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২৮১ জন।

সোমবার গত ২৪ ঘণ্টায় মারা গেছেন মোট ২৮ জন। এর ফলে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১১তে। আর চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৩১৮ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই কথা জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার।

তবে ওয়ার্ল্ডোমিটার পরিসংখ্যান বলছে, করোনায় ভারতে মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৭৮ জন। আর মারা গেছেন মোট ১৩৬ জন। ্আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ৩৭৫ জন। এখনও চিকিৎসাধীন রয়েছেন আরও ৪২৬৭ জন ভারতীয়।

পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের হয়েছেন ৮০ জন। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১০ জন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বলেছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬১। মৃত্যু হয়েছে তিনজনের।

ভারতে করোনায় আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্যটি। সেখানে সোমবার পর্যন্ত রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪৮। মৃত্যুর হিসাবেও শীর্ষস্থানে মহারাষ্ট্র, সোমবার পর্যন্ত সেখানে মারা গেছেন ৪৫ জন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। মৃত্যু হয়েছে ৫ জনের। মোট আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫২৩ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।

এছাড়া তেলঙ্গানায় ৩২১, কেরালা ৩১৪, রাজস্থানে ২৭৪, উত্তরপ্রদেশে ৩০৫, মধ্যপ্রদেশে ১৬৫, কর্নাটকে ১৫১ এবং গুজরাট রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৪৪ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর