thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

নারায়ণগঞ্জ লকডাউন

২০২০ এপ্রিল ০৮ ০৯:০০:১৩
নারায়ণগঞ্জ লকডাউন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকার বিভিন্ন এলাকার পর করোনাভাইরাসের প্রচণ্ড ঝুঁকিতে থাকা নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ ঘোষণা করা হলো। তবে জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহের আওতা বহির্ভূত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে এ দায়িত্ব পালন করবে।

মঙ্গলবার আইইডিসিআরের মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪১ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। আর মারা গেছেন মোট ১৭ জন।

দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া পর এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু। আক্রান্তের সংখ্যাতেও একদিন সর্বোচ্চ।

করোনাভাইরাস মারাত্মক রূপ নিতে যাওয়ায় ঢাকার বেশ কয়েকটি এলাকা মঙ্গলবার লকডাউন করেছে প্রশাসন। ঢাকার পর সবচেয়ে ঝুঁকির মধ্যে রয়েছে নারায়ণগঞ্জ। সেখানকার মেয়র সেলিনা হায়াৎ আইভীও নারায়ণগঞ্জে লকডাউনের দাবি জানিয়েছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর