thereport24.com
ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৮ শাওয়াল ১৪৪১

ভারতে আক্রান্ত ছাড়াল ৫ হাজার, একদিনে ৩৫ মৃত্যু

২০২০ এপ্রিল ০৮ ১৭:০৮:৩৫
ভারতে আক্রান্ত ছাড়াল ৫ হাজার, একদিনে ৩৫ মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক: বৈশ্বিক মহামারী নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৬০। এছাড়া দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ১১৯ জনে দাঁড়িয়েছে বলে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হালনাগাদ তথ্যানুযায়ী দেশটিতে এক দিনেই আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যায় সবচেয়ে বড় উল্লম্ফন ঘটেছে গত ২৪ ঘণ্টায়। তবে করোনাভাইরাস আক্রান্তদের ৭০ শতাংশের রোগ লক্ষণ মাঝারি থেকে মৃদু চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালগুলোতে ভর্তি হওয়া দরকার হবে না বলেও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

করোনাভাইরাসে ঝুঁকি বেড়ে চলায় গতকাল মঙ্গলবার কয়েকজন মন্ত্রী নিজেরা আলোচনা করার পর ভারতজুড়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো আরও চার সপ্তাহ বন্ধ রাখার সুপারিশ করেছেন। পাশাপাশি ধর্মীয় জমায়েত ও সব ধরনের সভার ওপরও নিষেধাজ্ঞা বজায় রাখার পরামর্শ দিয়েছেন।

এনডিটিভি জানিয়েছে, ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে। অন্যতম রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ১০১৮ জন। এরপর যথাক্রমে তামিলনাডুতে ৬৯০, দিল্লিতে ৫৭৬, তেলেঙ্গানায় ৩৬৪ এবং কেরালায় ৩৩৬ জন।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে সমন্বয়কের ভূমিকা পালনকারী সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, আক্রান্ত কোনো ব্যক্তি সামজিক দূরত্ব বজায় রীতি মেনে চললেও তাকে যদি কোয়ারেন্টাইন করা না হলে ৩০ দিনে তার মাধ্যমে আরও ৪০৬ জন আক্রান্ত হতে পারেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর