thereport24.com
ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭,  ১১ শাওয়াল ১৪৪১

‘ভোটার স্লিপ ঘরে গেলে, ত্রাণ কেন নয়’

২০২০ এপ্রিল ০৯ ১৯:৩৮:৩৭
‘ভোটার স্লিপ ঘরে গেলে, ত্রাণ কেন নয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মহাবিপাকে পড়েছেন দেশের নিম্ন আয়ের মানুষেরা। দেশজুড়ে অচলাবস্থা বিরাজ করায় তাদের দুর্দশা যেন অন্তহীন। খেটে খাওয়া এসব অসহায়-দুস্থ মানুষের সাহায্যার্থে, তাদের কষ্ট লাঘবে জনপ্রতিনিধিদের আরও জোরালো ভূমিকা রাখতে আহ্বান জানিয়েছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন এর আগে অসাধু ব্যবসায়ীদের পকেট কাটা নিয়ে বেশ কড়া ভাষায় কথা বলেছেন। এবার বললেন সেই ত্রাণলুটেদের বিরুদ্ধে। একই সঙ্গে প্রশ্ন তুলেছেন সরকারি ত্রাণ অসহায়দের ঘরে ঘরে পৌঁয়ে দেওয়া হচ্ছে না কেন?

করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় গেল ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। চলমান ছুটিতে শ্রমজীবী কর্মহীনদের মানবিক সহায়তা দিচ্ছে সরকার। কিন্তু ত্রাণ বিতরণ নিয়ে নানা রকমের অভিযোগ উঠেছে। সহায়তা না পেয়ে বিক্ষোভ করার ঘটনাও ঘটেছে। সেই সঙ্গে ত্রাণ বণ্টনের সময় অনেক ক্ষেত্রেই মানা হচ্ছে না সামাজিক দূরত্বের বিষয়টি।

এ নিয়ে বৃহস্পতিবার ফেসবুকে নিজের স্বীকৃত পেজ থেকে ৩০ বছর বয়সী রুবেল লিখেছেন, ‘দেশ এখন সংকটময় মুহূর্তে। সবাইকে এগিয়ে আসতে হবে। এই দেশ আপনার, আমার, সকলের।’

দেশের জনপ্রতিনিধিদের প্রতি ইঙ্গিত করে তিনি যোগ করেছেন, ‘নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে হবে। ভোটের সময় ভোটের স্লিপ যদি ঘরে ঘরে গিয়ে দিয়ে আসতে পারেন, তাহলে সরকারি অনুদান ঘরে ঘরে গিয়ে নয় কেন?’

(দ্য রিপোর্ট/আরজেড/০৯এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর