thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পলাতক ৫ খুনিরও ফাঁসি কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

২০২০ এপ্রিল ১২ ১৪:৫৫:৪৪
পলাতক ৫ খুনিরও ফাঁসি কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: শুধু মাজেদ নয়, বঙ্গবন্ধুর পলাতক ৫ খুনিরও ফাঁসি কার্যকর করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রোবাবার (১২ এপ্রিল) ধানমন্ডিতে নিজ বাসার সামনে ত্রান হস্তান্তর অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

গতকাল শনিবার (১১ এপ্রিল) রাত ১২টা ১মিনিটে বঙ্গবন্ধুর খুনি অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন আবদুল মাজেদের ফাঁসি কার্যকর হয়। এখনও পলাতক আছে পাঁচজন আসামি। তারা হলেন- খন্দকার আবদুর রশীদ, শরিফুল হক ডালিম, এস এইচ এম বি নূর চৌধুরী, এ এম রাশেদ চৌধুরী ও মোসলেম উদ্দিন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গতকাল বঙ্গবন্ধুর এক খুনির ফাঁসি কার্যকর করা হয়েছে। বাকি আরো ৫ জন বিদেশে পলাতক। তাদের দুই জন কোথায় আছে সেটা আমরা জানি। কিন্তু বাকি তিনজন সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে তাদের দেশে ফিরিয়ে আনতে সবোর্চ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। তাদের ফাঁসিও কার্যকর করা হবে।

এ সময় করোনা প্রসঙ্গে লক ডাউনে সবাইকে নিজ বাসায় থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

কর্মস্থলে যাওয়ার সময় হয়রানি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, কয়েকটি বিছিন্ন ঘটনা ঘটেছে তবে ব্যাংক বা অন্য পেশার কেউ কর্মস্থলে যেতে চাইলে আর হয়রানির শিকার হবে না বলেও নিশ্চিত করেন তিনি।

আজকের হস্তান্তরিত এ ত্রাণ (প্রতি প্যকেটে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি লবন ও ১টি সাবান) স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী এলাকায় দরিদ্রদের ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।

ত্রাণ হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশ শিপার্স কাউন্সিল এর চেয়ারম্যান মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১২এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর