thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ত্রাণ চোর চেয়ারম্যান- মেম্বারদের বরখাস্ত করা হলো

২০২০ এপ্রিল ১৩ ০৯:০৯:২০
ত্রাণ চোর চেয়ারম্যান- মেম্বারদের বরখাস্ত করা হলো

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাসের সময়ে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণে অনিয়মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর বার্তার মধ্যেই একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এরই মধ্যে ত্রাণ বিতরণে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। এ বিষয়ে মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়।

রোববার (১২ এপ্রিল) এ সংক্রান্ত তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান।

চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আফসারের বিরুদ্ধে করোনা পরিস্থিতি মোকাবিলায় বরাদ্দ ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার তদন্তে প্রমাণিত হয়েছে।

নাটোর জেলার সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহিন শাহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের জন্য সরকারের বরাদ্দ করা ১০ টাকা কেজি দরের চাল বিতরণ না করে অন্যত্র বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের কাছে গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছেন।

এছাড়া নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. কবির হোসেন করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট মোকাবিলায় সরকারের ত্রাণ বিতরণ না করে আত্মসাৎ এবং গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগ প্রমাণিত হয়েছে।

চেয়ারম্যান ও দুই সদস্যের সংঘটিত অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থ পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

একইসময় পৃথক পৃথক আদেশে কেন চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে স্ব স্ব জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর