thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাসায় করোনা রোগীর চিকিৎসায় বাধা দিলে কঠোর ব্যবস্থা

২০২০ এপ্রিল ১৭ ১০:১১:৫৫
বাসায় করোনা রোগীর চিকিৎসায় বাধা দিলে কঠোর ব্যবস্থা

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা রোগীদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে কেউ বাধা দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা দেওয়ার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান।

বৃহস্পতিবার রাজধানীর আট অপরাধ বিভাগের উপকমিশনারদের কাছে পাঠানো বার্তায় তিনি এ নির্দেশ দেন। এছাড়াও করোনা রোগীদের চিকিৎসা কাজে নিয়োজিত ডাক্তার ও নার্সদের নিজনিজ ফ্ল্যাটে উঠতে বাধা দেওয়ার অভিযোগ পেলে ব্যবস্থা নিতে বলেও নির্দে।শ আছে এই বার্তায়।

নাম প্রকাশে অনিচছুক এক উপকমিশনার জানান, খুদে বার্তায় কমিশনার বলেন, করোনার বিস্তার বৃদ্ধির সঙ্গে সঙ্গে অনেকে আক্রান্ত ব্যক্তিকে নিজনিজ বাসা বা ফ্ল্যাটে রেখে চিকিৎসা দিচ্ছেন। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে সংশ্লিষ্ট ফ্ল্যাটের অন্য বাসিন্দারা এতে বাধা দিচ্ছেন। এমনকি করোনা রোগীদের চিকিৎসা কাজে নিয়োজিত ডাক্তার ও নার্সদের নিজনিজ ফ্ল্যাটে উঠতেও বাধা দিচ্ছেন। এতে চিকিৎসা ব্যাহত হচ্ছে।

তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থেকে রোগী, চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় সহযোগিতা করতে বলেন। কোনো নগরবাসী এ ধরনের সমস্যায় পড়লে তা সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতে অনুরোধ করেন কমিশনার। কমিশনারের এসব নির্দেশ রাজধানীর ৫০ থানার ওসিদের জানিয়ে দেওয়া হয় বলে একাধিক উপকমিশনার জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর