thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লটারির মাধ্যমে ধান কেনা হবে: কৃষিমন্ত্রী

২০২০ এপ্রিল ২৯ ১৪:২৬:১৯
লটারির মাধ্যমে ধান কেনা হবে: কৃষিমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি: ‘হাওরাঞ্চলের ধান কিনতে কোনো অনিয়মন হবে না। এবার লটারির মাধ‌্যমে ধান কেনা হবে’ বলে মন্তব্য করেছেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ‘হাওরে ৭৫ ভাগ ধান কাটা শেষ। উপজেলাগুলো থেকে ধান কেনা শুরু হয়েছে। ধান কেনা নিয়ে কোনো অনিয়ম হবে না। কোনো মধ্যস্বত্ত্বাভোগী আসবে না। আমরা কৃষি মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্ষুদ্র এবং প্রান্তিক চাষিদের একটি তালিকা তৈরি করেছি। সেই তালিকা নিয়ে লটারি হবে। লটারিতে কেউ প্রভাব বিস্তার করতে পারবে না। লটারির মাধ্যমে ধান কেনা হবে।’

বুধবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাংহাই হাওরে ধান কাটা উদ্বোধনের সময় এসয় কথা বলেন তিনি।

ধান কেনার লক্ষ‌্যমাত্রা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, ‘ধান কেনার লক্ষ্যমাত্রা বাড়ানোর সুপারিশের বিষয়টি আগামী কালের সভায় আলোচনা করা হবে।’

এসময় পরিকল্পনা মন্ত্রী এম মান্নান কৃষি খাতকে অগ্রাধিকার দেবার কথা জানান। পরে দুই মন্ত্রী সদর উপজেলার লালপুর গ্রামের কৃষকের কাছ থেকে ধান কিনে ধান কেনা কার্যক্রমের উদ্বোধন করেন।

ধান কেনা উদ্বোধনকালে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, সুনামগঞ্জের-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জের-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জের-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত নারী সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত প্রমুখ উপস্থিাত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯এপ্রিল,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর