thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৬ শাওয়াল ১৪৪১

ত্রাণের ২৫ শতাংশ ভাগ চায় এমপি

২০২০ মে ০১ ১৫:৫৪:২২
ত্রাণের ২৫ শতাংশ ভাগ চায় এমপি

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে সরকারি ছুটি ছাড়াও চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া দুটি উপজেলাই লকডাউনে। দীর্ঘ ছুটিতে নিম্ন আয়ের মানুষ এমনিতেই কর্মহীন, তার ওপর লকডাউনে আরো শোচনীয় অবস্থা। এই অবস্থায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে খাদ্য সহযোগিতা দেওয়া হচ্ছে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে। আর সেই সহযোগিতায় ভাগ বসাতে চাইছেন স্থানীয় সাংসদ আবু রেজা নদভী। স্থানীয় জনপ্রতিনিধিরাই সাংসদের এমন চেষ্টাকে ‘বিড়ালের পাউরুটি ভাগের’ সঙ্গে তুলনা করছেন।

২৯ এপ্রিল সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে পাঠানো চিঠিতে তিনি নিজের নামে ২৫ ভাগ, উপজেলা চেয়ারম্যানদের নামে ১৫ ভাগ আর বাকি ৪০ ভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনুকূলে বরাদ্দ চেয়েছেন।

প্রসঙ্গত, সাংসদ নদভীকে এলাকার মানুষ কোন বিপদে-আপদে পাশে পায় না- এমন অভিযোগ দীর্ঘদিনের। এই করোনাকালে সাতকানিয়া-লোহাগাড়ায় তার দেখা মেলেনি। করোনা শুরু হলে নগরীর চান্দগাঁও থানা সংলগ্ন বাসার রান্না ঘর থেকে হায়দারাবাদের বিরিয়ানি রান্নার ভিডিও ভাইরাল হলে তীব্র সমালোচনার মুখে পড়েন এই সাংসদ।

শুধু তাই নয়, গেল বছর জুলাইয়ের প্রথম সপ্তাহে বন্যায় সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার অন্তত চার লক্ষাধিক মানুষ পানিবন্দি অবস্থায় ছিল। কিন্তু সাংসদ নদভীর পা পড়েনি ক্ষতিগ্রস্থ এলাকায়। পানি সরে গেলে নামমাত্র ত্রাণ নিয়ে ফটোসেশনের অভিযোগ আছে, আছে ক্ষোভও।

চলতি বছর জানুয়ারির মাঝামাঝি তার মেয়ের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে মঞ্চে নদভী-কন্যা ও নতুন বরকে সামনে রেখে কিছু মেয়ের নাচার ভিডিও ভাইরাল হয়। পাশাপাশি আরেকটি ভিডিওতে এমপি নদভী মঞ্চে উঠে নাচের পক্ষে হাদিসের রেফারেন্স দিয়ে বক্তব্য রাখার ভিডিও ভাইরাল হলে তিনি সমালোচনার মুখে পড়েন।

গত ফেব্রুয়ারি মাসে সাতকানিয়া উপজেলার আইনশৃঙ্খলা কমিটির সভা এই সাংসদকে ছাড়া শুরু করায় তার তোপের মুখে পড়েন উপজেলা নির্বাহী কর্মকর্তা। নদভী ইউএনওকে বলেন, ‘তুই কিসের ইউএনও তোকে কে ইউএনও বানিয়েছে, বেয়াদব কোথাকার, আদব কায়দা জানোস না?’ এই খবর প্রকাশ হলে চারদিকে সমালোচনার মুখে পড়েন নদভী।

গত ১ মার্চ সাতকানিয়া মাদার্শা বাবুনগরের একটি মাদ্রাসায় আয়োজিত ইসলামী মহাসম্মেলনে আহবায়ক হিসেবে বক্তব্য দেওয়ার সময় সাংসদ নদভী প্রতিপক্ষকে উদ্দেশ্য করে বলেন, ‘আমি যেমন তেমন এমপি না। যারা থ্রেট দিচ্ছেন তাদেরকে আমরা চিনি, একটা একটা সাইজ করবো।’

এছাড়াও নগরে একটা ঘরোয়া বৈঠকে ভোট কেন্দ্র দখলের কথা স্বীকার করে তিনি আওয়ামী লীগের অনেক বড় নেতাকেও তাক লাগিয়ে দেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১মে,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর