thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭,  ১৬ জিলকদ  ১৪৪১

সাংবাদিক কাজল যশোর কারাগারে

২০২০ মে ০৩ ২০:২১:০৪
সাংবাদিক কাজল যশোর কারাগারে

যশোর প্রতিনিধি: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ার পর প্রায় দুই মাস ধরে নিখোঁজ থাকা ফটোসাংবাদিক ও ‘দৈনিক পক্ষকাল’র সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে যশোর কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। রবিবার বিকালে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম তাকে এ আদেশ দেন।

আদালত বেনাপোল পোর্ট থানায় করা মামলায় তার জামিন মঞ্জুর করেন। কিন্তু যশোর কোতোয়ালি থানার সন্দেহমূলকভাবে আটক রাখার আবেদনের প্রেক্ষিতে ৫৪ ধারায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

আদালত সূত্র জানায়, কোতোয়ালি থানার এসআই পলাশ কুমারের আদালতের প্রেক্ষিতে তাকে ৫৪ ধারায় কারাগারে পাঠানো হয়েছে।

শফিকুল ইসলাম কাজলের আইনজীবী বোরহান উদ্দিন জানান, দুই হাজার টাকার বন্ডে তার জামিন প্রার্থনা করলে আদালত জামিন মঞ্জুর করেন। তবে, দোষ স্বীকারের আবেদন করেননি।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, তার বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে বলে তাদের কাছে খবর এসেছে। ফলে তাকে সন্দেহভাজনভাবে আটক করা হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে।

এ বিষয়ে যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার তুহিন কান্তি খান বলেন, কাজলকে যশোর কারাগারে পাঠানো হয়েছে। যেহেতু সে ভারতফেরত, তাই তাকে বিশেষ একটি সেলে রাখা হচ্ছে।

এর আগে, শনিবার গভীর রাতে বিজিবি রঘুনাথপুর সীমান্ত থেকে এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায়। পরে জানা যায়, ওই ব্যক্তি ঢাকা থেকে নিখোঁজ ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজল। এ ঘটনায় বিজিবি অনুপ্রবেশের অভিযোগে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা করে। পরে দুপুরে তাকে ওই মামলায় যশোর আদালতে পাঠানো হয়।

উল্লেখ্য, মাগুরা-১ আসনে আওয়ামী লীগের সাংসদ সাইফুজ্জামান শিখর গত ৯ মার্চ শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরের দিন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল সন্ধ্যায় ‘পক্ষকাল’-এর অফিস থেকে বের হন। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩মে,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর