thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

অধিনায়ক হিসেবে তুই সফল হবি: তামিমকে মাশরাফি

২০২০ মে ০৫ ০৮:২৭:৪৬
অধিনায়ক হিসেবে তুই সফল হবি: তামিমকে মাশরাফি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক বলা হয় মাশরাফি বিন মর্তুজাকে। ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দল এখন পর্যন্ত যত সাফল্য পেয়েছে তার বেশিরভাগই এসেছে মাশরাফির অধিনায়কত্বে। সম্প্রতি মাশরাফি অধিনায়কত্ব ছেড়েছেন। ওয়ানডে ফরম্যাটে ওপেনার তামিম ইকবালকে অধিনায়ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এপ্রিলে পাকিস্তান সফরের মাধ্যমে পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব শুরু হওয়ার কথা ছিল তামিমের। কিন্তু করোনাভাইরাসের কারণে আপাতত ক্রিকেট বন্ধ। তাই তামিমের অপেক্ষাও বেড়েছে। সবকিছু ঠিক থাকলে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তামিমের অধিনায়কত্বে খেলতে দেখা যাবে বাংলাদেশ দলকে।

টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, তামিমের মধ্যে নেতৃত্বের গুণাবলি আছে। তার হাত ধরে বাংলাদেশের ক্রিকেট অনেক দূর এগিয়ে যাবে। সোমবার রাতে ইনস্টাগ্রামে লাইভে তামিমের সঙ্গে আলাপকালে একথা বলেন মাশরাফি।

মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘তামিম, তোর মধ্যে অনেক সম্ভাবনা আছে। নেতৃত্বের সব গুণাবলি আছে তোর মধ্যে। দেখবি, অধিনায়ক হিসেবে তুই ভালো করবি। তোর হাতে ভালো অস্ত্র (ক্রিকেটার) আছে। আল্লাহর উপর বিশ্বাস রাখ দেখবি তোর অধিনায়কত্বে দল অনেক সফলতা অর্জন করবে।’

তিনি আরো বলেন, ‘তামিম, তুই কিন্তু আগে অধিনায়কত্ব নিতে চাইতি না। যেহেতু বিসিকে তোকে দায়িত্ব দিয়েছে, তুইও গ্রহণ করেছিস। দেখবি ভালো কিছুই হবে। শ্রীলঙ্কা সফরে তুই অধিনায়কত্ব সেভাবে গ্রহণ করিসনি। সিরিজটা ভালো যায়নি। যা হওয়ার হয়েছে। সামনে ভালো কিছুই অপেক্ষা করছে। মনোবল হারাবি না। তুই যেভাবে মনে করবি দল সফল হবে সেভাবেই সিদ্ধান্ত নিবি। সাকিব, মুশফিক, রিয়াদ ওরা আছে। ওদের কাছ থেকে পরামর্শ নিবি। দেখবি সবকিছু সহজ হয়ে যাবে। তোর জন্য শুভকামনা।’

(দ্য রিপোর্ট/আরজেড/০৫মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর