thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

করোনা উপসর্গ নিয়ে ভর্তির এক ঘন্টার ব্যবধানে মৃত্যু

২০২০ মে ০৭ ০৭:৫৮:০৮
করোনা উপসর্গ নিয়ে ভর্তির এক ঘন্টার ব্যবধানে মৃত্যু

বরিশাল প্রতিনিধি: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫১ বছর বয়সী এক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। বুধবার রাত ৯টার দিকে ভর্তির এক ঘণ্টা পর মারা যান তিনি।

মারা যাওয়া ওই ব্যক্তির বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার মিয়াজানপুর এলাকায়।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বরেন, বুধবার রাত ৯টার দিকে ওই রোগীকে মুমূর্ষ অবস্থায় তার স্বজনরা মেডিকেলে নিয়ে আসলে করোনার উপসর্গ থাকায় তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়। ভর্তির এক ঘন্টার ব্যবধানে তার মৃত্যু হয়। ভর্তির সময় ওই রোগীর জ্ঞান ছিল না।

রোগীর স্বজনদের উদ্বৃতি দিয়ে পরিচালক বলেন, বেশ কিছুদিন ধরে ওই রোগী জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। সকালের পর থেকে তার স্বাস্থ্যের অবনতি ঘটে। ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলো কি-না তা জানতে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক সিনিয়র স্টাফ নার্সের শরীরে করোনা শনাক্ত হওয়ায় বুধবার বিকেল থেকে স্বাস্থ্য কমপ্লেরে আন্তঃবিভাগ ও বহিঃবিভাগ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। একইসঙ্গে, ওই নার্সের বাসার আশেপাশের ২৫টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক সায়্যিদ আমরুল্লাহ বলেন, করোনার উপসর্গ দেখা দেয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র এক স্টাফ নার্স (৪৫) এর নমুনা পরীক্ষার জন্য গত ৪ মে শেরেবাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। বুধবার তার পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। সর্তকর্তামূলক ব্যবস্থা হিসেবে স্বাস্থ্য কমপ্লেক্সের আন্তঃবিভাগ ও বহিঃবিভাগ বন্ধ করে দেয়া হয়েছে। তবে জরুরী বিভাগ চালু রাখা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর