thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭,  ২৫ জিলকদ  ১৪৪১

আড়ংয়ের পর ১০ মে থেকে খুলছে বাটা-এপেক্সও

২০২০ মে ০৮ ১৫:৩২:১৬
আড়ংয়ের পর ১০ মে থেকে খুলছে বাটা-এপেক্সও

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ঈদের আগে মার্কেট না খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যতম সেরা শপিংমল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স ও যমুনা ফিউচার পার্ক। তবে স্বাস্থ্যবিধি মানার নিশ্চিয়তা দিয়ে আগামী ১০ মে থেকে সীমিত আকারে খুলছে কিছু দেশীয় ব্র্যান্ড শোরুম। আড়ংয়ের পর এই পথে হাটল এপেক্স ও বাটাও। এ বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিটি কম্পানির কর্মকর্তারা।

এ ব্যাপারে বাটা কম্পানির ম্যানেজার জোবায়ের ইসলাম গণমাধ্যমকে বলেন, যেসব স্টোর খোলা থাকবে, সেগুলোতে পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা হবে। এ জন্য আমরা পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছি। ক্রেতারা জীবানুমুক্ত হয়ে স্টোরে আসার অনুমতি পাবেন। এছাড়া ক্রেতারা যাতে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে পারেন সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, যেহেতু সরকার আগামী ১০ মে থেকে দোকান খোলা রাখার অনুমতি দিয়েছে সে কারণে আমরা সেই সুযোগ নেব। তবে শপিং মল বন্ধ থাকায় অথবা স্থানীয় কর্তৃপক্ষের ওপর নির্ভর করে কিছু স্টোর বন্ধ থাকতে পারে।

সারা দেশে বাটার ২৬৪ স্টোর রয়েছে জানিয়ে জোবায়ের ইসলাম বলেন, আমরা আমাদের সব কর্মচারী, ভোক্তা এবং অন্যান্য স্টেক হোল্ডারদের সুরক্ষা ওপর অত্যন্ত গুরুত্ব দিচ্ছি।

এপেক্সের সহকারী জেনারেল ম্যানেজার জোহেব ইসলাম বলেন, ঢাকাসহ সারা দেশে ৯০ থেকে ১০০টির মতো আউটলেট খোলা থাকবে।

তিনি আরো বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে যে গাইডলাইন দেওয়া আছে, তার পুরোটাই মেনে খোলা হবে। হ্যান্ড স্যানেটাইজার থাকবে ক্রেতাদের জন্য ও বিক্রয় কর্মীদের জন্য থাকবে হ্যান্ড গ্লাভস। ক্রেতাদের মধ্যে দূরত্ব বজায় রাখার বিষয়টি বেশি গুরুত্ব দেওয়া হবে। একজন ক্রেতা সরে না যাওয়া পর্যন্ত আরেকজন ক্রেতা দূরে অবস্থান করবেন। প্রয়োজনে ক্রেতারা বাইরে থাকবেন।

এর আগে ঈদকে সামনে রেখে আগামী ১০ মে থেকে বিভিন্ন আউটলেট খুলা রাখার বিষয়টি জানায় দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড ‘আড়ং’। তারা জানায়, দেশজুড়ে থাকা ২১টি আউটলেটের মধ্যে ১৭টি আউটলেট ১০ মে থেকে খোলা থাকবে এবং সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনেই এসব আউটলেট খোলা হবে।

উল্লেখ্য, গত সোমবার (৪মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে অর্থনৈতিক দিক বিবেচনায় দোকানপাট ও শপিংমল খোলার সিদ্ধান্ত জানিয়ে চিঠি পাঠানো হয়। চিঠিতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ১০ মে থেকে শপিংমল ও দোকানপাট খোলা যাবে। তবে তা বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর