thereport24.com
ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৮ শাওয়াল ১৪৪১

আজ থেকে ২৫ টাকায় পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

২০২০ মে ০৯ ১১:০০:৩৬
আজ থেকে ২৫ টাকায় পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখার অংশ হিসেবে আজ শনিবার থেকে ২৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। এতোদিন ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করে টিসিবি।

এক প্রেস ব্রিফিংয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, টিসিবির পেঁয়াজ শনিবার থেকে কেজি প্রতি ২৫ টাকা দরে বিক্রি হবে, যা এত দিন ছিল ৩৫ টাকা। নিত্যপণ্যের যে মজুদ আছে তাতে আগামী ৪ মাস সরবরাহ ও দামে কোনো প্রভাব পড়বে না বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন বলেন, এ কারণে করোনা পরিস্থিতিতেও টিসিবি ভালো সেবা দিতে পেরেছে। করোনা পরিস্থিতে বিভিন্ন দেশ ক্রয় আদেশ যাতে বাতিল না করে সেই উদ্যোগ নেয়া হয়েছে। আমদানিকারকদের চিঠি দেয়া হচ্ছে, যাতে করোনা পরিস্থিতি মোকাবেলায় তারা বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা করে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর বাজারে ব্যাপক হারে বাড়ে পেঁয়াজের দাম। ৪০-৫০ টাকার থেকে হঠাৎ করে ৮০-৯০ টাকায় পৌঁছায় প্রতি কেজি পেঁয়াজের দাম। মাসের শেষের দিকে দাম কিছুটা কমতে শুরু করলেও ভারতের পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণার পরপরই হু হু করে বাড়ছে পেঁয়াজের দাম। নতুন বছরের প্রথম দিকে আবারও পেঁয়াজের দাম বেড়ে দাঁড়ায় ১০০ টাকার ওপরে। কয়েকদিনের ব্যবধানে তা বেড়ে দাঁড়ায় ২০০ টাকার ওপরে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর