thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭,  ৭ সফর 1442

ঈদের আগ পর্যন্ত চট্টগ্রামের সব বিপণিবিতান বন্ধ

২০২০ মে ০৯ ১৫:২১:২৬
ঈদের আগ পর্যন্ত চট্টগ্রামের সব বিপণিবিতান বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক: সীমিত আকারে শপিংমল খোলার সুযোগ থাকলেও চট্টগ্রামের সব শপিংমল মার্কেট আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা।

শপিংমল ও দোকান মালিক সমিতি এবং ব্যবসায়ী সমিতির সম্মিলিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ব্যবসায়ীরা জানান ‘দিন দিন চট্টগ্রামে করোনার আক্রান্ত সংখ্যা বাড়ছে। এ অবস্থায় চট্টগ্রাম নগরীর চারটি পৃথক এলাকার ব্যবসায়ীদের নিয়ে আলাদা বৈঠক হয়েছে। নগরীতে প্রায় অর্ধ শতাধিক বড় শপিং মল রয়েছে। সবাই মিলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

চট্টগ্রামে উল্লেখযোগ্য শপিংমল মার্কেটের মধ্যে রয়েছে মিমি সুপার মার্কেট, ওসান সিটি, চিটাগং শপিং কমপ্লেক্স, ফিনলে স্কয়ার, সেন্টাল প্লাজা, আমিন সেন্টার, আফমী প্লাজা, লাকী প্লাজা, কল্লোল সুপার মার্কেট, সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেট ও কনকর্ড মার্কেট। তার গতকালই বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল।

এছাড়াও চট্টগ্রাম নগরীর নিউ মার্কেট, আন্দরকিল্লাহ, আগ্রাবাদ, ইপিজেড এলাকায় সেসকল শপিংমল আছে তারাও ঈদের আগে মার্কেট না খোলার সিদ্ধান্ত নিয়ে আজ। ব্যবসায়ী নেতাদের মতে, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে ক্রেতা নিয়ন্ত্রণ করা সম্ভব না। নিজেদের ও কর্মীদের জীবনের পাশাপাশি ক্রেতার সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতেই আমরা শপিং মল না খোলার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, চট্টগ্রামে শুক্রবার একদিনে সর্বোচ্চ ৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের রোগীর সংখ্যা ১৯৭ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর