thereport24.com
ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭,  ৭ শাওয়াল ১৪৪১

মুশফিকের ব্যাট কিনে যা বললেন আফ্রিদি

২০২০ মে ১৬ ১০:১২:৫৯
মুশফিকের ব্যাট কিনে যা বললেন আফ্রিদি

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় শুরু থেকেই তৎপর বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এরই মধ্যে বেশ কিছু উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছেন তিনি। নানাভাবে সাহায্য করার পাশাপাশি নিজেদের ব্যক্তিগত স্মারক নিলামে তুলে সেই টাকা সুবিধাবঞ্চিতদের জন্য ব্যয় করছেন অনেকেই। নিজের প্রিয় ব্যাট নিলামে তুলে সেই দলে যোগ দিয়েছিলেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

নিলাম থেকে মুশফিকের ব্যাটটি ১৭ লাখ টাকায় কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন।’ নিশ্চিত করেছেন নিলামকারী প্রতিষ্ঠান পিকাবু ডটকমের প্রধান নির্বাহী মরিন তালুকদার।

অন্যসব বিডারদের পেছনে ফেলে ২০ হাজার ডলার বিনিময়ে (প্রায় ১৭ লাখ টাকা) মুশফিকের ব্যাটটি কিনেছে শহিদ আফ্রিদি ফাউন্ডেশন। ফেসবুক লাইভেই তৎক্ষণাৎ আফ্রিদিকে ধন্যবাদ জানিয়েছেন মুশফিক। একইসঙ্গে জানিয়েছেন, পুরো টাকাটা দিয়েই সাহায্য করা হবে করোনায় ক্ষতিগ্রস্থ মানুষদের।

এর খানিক পরেই নিজের অফিসিয়াল ফেসবুক পেজে আফ্রিদি এক ভিডিওবার্তা প্রকাশ করেছেন মুশফিক। যেখানে উর্দুতেই কথা বলেছেন আফ্রিদি। তবে দেশের মানুষের সুবিধার্থে বাংলা অনুবাদ সঙ্গে জুড়ে দিয়েছেন মুশফিক।

আফ্রিদি জানিয়েছেন, মুশফিকের মহৎ উদ্যোগে পাশে থাকার জন্যই মূলত ব্যাটটি কিনেছেন তিনি। এছাড়াও বাংলাদেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছেন, তা কখনও ভুলবেন না আফ্রিদি।

ভিডিওবার্তায় তিনি বলেছেন, ‘আসসালামু আলাইকুম মুশফিক! আপনি দেশের মানুষের জন্য যা করছেন তা সত্যিই প্রশংসনীয়। সত্যিকারের নায়করাই এ কাজ করতে পারে। আমরা সবাই মিলে খারাপ একটা সময় পার করছি। এ সময় আমাদের একে অন্যকে সাহায্য করা জরুরি, যাতে করে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি।

অতীতে বাংলাদেশে আমি যে পরিমাণে ভালবাসা ও সম্মান পেয়েছি তা সারাজীবন মনে রাখব। পাকিস্তানের জনগণ ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে, আমি আপনার ব্যাটটা কিনে আপনার সঙ্গী হতে চাই এই পথ চলায়।

আপনার জন্য আমার প্রার্থনা সবসময় থাকবে, আশা করছি আল্লাহ আমাদের সাহায্য করবেন এই মহামারী পরিস্থিতি থেকে উত্তরণে। আপনার সঙ্গে আবারও মাঠে আমার দেখা হবে তাড়াতাড়ি। ধন্যবাদ।’

(দ্য রিপোর্ট/আরজেড/১৬মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর