thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রীদের উপচেপড়া ভিড়

২০২০ মে ১৬ ১৫:২৫:২৭
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রীদের উপচেপড়া ভিড়

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বাড়ছে যাত্রীদের প্রচন্ড ভিড়। সকাল থেকেই ঢাকাগামী ও ঢাকাফেরত যাত্রীদের চাপে ব্যস্ত হয়ে উঠেছে কাঁঠালবাড়ী ঘাট। তবে নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় একমাত্র নৌযান ফেরিতে চ‌ড়েই পারাপার হ‌চ্ছেন। শারী‌রিক দূরত্ব মানার বালাই নেই যে‌নো!

শনিবার (১৬ মে) সকাল থেকেই শিবচরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। সকাল থেকেই ঘাটের উভয় পাড়ে ভিড় করেছেন যাত্রীরা। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পারাপার হচ্ছেন। সামাজিক দুরুত্ব না মেনেই যাতায়াত করছেন অধিকাংশ যাত্রী।

কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম মিয়া জানান, সরকারি নির্দেশনা পাওয়ার পর এই নৌ-রুটে চলাচলকারী ১৭টি ফেরির মধ্যে ১০টির চলাচল বন্ধ রাখা হয়। তবে, জরুরি প্রয়োজনে অ‌্যাম্বুলেন্স ও সরকারি প্রশাসনের কর্মকর্তাদের পারাপারের ৭টি ফেরি সীমিত আকারে চলাচল করতো। যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় এখন চালু রয়েছে ১২ থেকে ১৪টি ফেরি।'

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রীরা ভ্যান, মোটরসাইকেল ও ইজিবাইকে চড়ে কাঁঠালবাড়ি ঘাটে এসে ভিড় জমাচ্ছেন। এই নৌরুটে ছোট বড় যানবাহন ও পণ‌্যবাহী ট্রাকের চাপও রয়েছে। ঢাকা থেকে যাত্রীরা যেমন আসছেন, একইভাবে কাঁঠালবাড়ি ঘাট হয়ে অনেক যাত্রী ঢাকায় ছুটছেন। যার অধিকাংশই বিভিন্ন কলকারখানা ও গার্মেন্টসে কর্মরত।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর