thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭,  ৭ সফর 1442

আগামী সপ্তাহে এসএসসির ফল

২০২০ মে ১৭ ২০:০৩:০৭
আগামী সপ্তাহে এসএসসির ফল

দ্য রিপোর্ট প্রতিবেদক: এসএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরির কাজ শেষ পর্যায়ে। আগামী ২১ মে’র (বৃহস্পতিবার) পর যেকোনো দিন অর্থাৎ আগামী সপ্তাহে ফল প্রকাশ করার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি।

জানা গেছে, এ প্রস্তাব প্রাধানমন্ত্রীর কাছে পাঠাবে শিক্ষা মন্ত্রণালয়। এ সময়ের পর অর্থাৎ ঈদের আগে বা পরে প্রধানমন্ত্রী যেদিন সময় নির্ধারণ করবেন সেদিন এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, চলতি মাসের মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশে দেশের সবগুলো শিক্ষা বোর্ডের কর্মকর্তারা দুই শিফটে দিনরাত কাজ করে যাচ্ছেন। চলতি মাসের ২৬ থেকে ২৮ মের মধ্যে এ ফল প্রকাশ করা হতে পারে। তবে আগামী ২১ মে’র মধ্যে ফল প্রস্তুতের শতভাগ কাজ শেষ হয়ে যাবে। তাই এ সময়ের পর যেকোনো দিন ফল প্রকাশ করা সম্ভব হবে বলে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক বলেন, আগামী ২১ মে’র মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রস্তুতের কাজ শেষ হবে বলে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড থেকে জানানো হয়েছে। তার ভিত্তিতে আমরা প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে ফল প্রকাশের প্রস্তাব পাঠাবো। চলতি সপ্তাহে এ প্রস্তাব পাঠানো হবে। প্রধানমন্ত্রী যেদিন সময় নির্ধারণ করবেন সেদিন ফল প্রকাশ করা হবে।

এদিকে বিভিন্ন শিক্ষা বোর্ড থেকে জানা গেছে, ডাক বিভাগের সহায়তায় ঢাকার বাইরের উত্তরপত্র দ্রুত নিয়ে আসে বোর্ড। ইতোমধ্যে বোর্ডে আসা ওএমআর শিটের স্ক্যানিং কাজ শেষ হওয়ার পথে। কাজ দ্রুত এগিয়ে নিতে দুই শিফটে কাজ করা হচ্ছে।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, আমরা মে মাসকে মাথায় রেখে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সময় পেলে আমরা সে অনুযায়ী ফল প্রকাশ করতে পারবো।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর