thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ওবামা ছেড়ে খানসামার চরিত্রে হুটেকার

২০১৩ নভেম্বর ১০ ১৬:৪৯:০৩
ওবামা ছেড়ে খানসামার চরিত্রে হুটেকার

দিরিপোর্ট২৪ ডেস্ক : মুক্তি প্র্রতীক্ষিত দি বাটলার চলচ্চিত্রে ফরেস্ট হুটেকার সিসিল গাইনেসের চরিত্রে অভিনয় করছেন। এই চরিত্রটির অনুপ্রেরণা হলেন বাস্তবের ইউজেন এলিন, যিনি ১৯৫২ সাল থেকে ১৯৮৬ সাল পর্যন্ত হোয়াইট হাউসের খানসামা ছিলেন। তবে পরিচালক লী ডেনিয়াল সিসিল চরিত্রটি নির্মাণে নাম থেকে সময় পর্যন্ত অনেক কিছু পরিবর্তন করেছেন। এই ছবিতে সিসিলের বাবা খুনী ও স্ত্রী মদ্যপ। আরো আছে নাগরিক অধিকার আন্দোলনের কেন্দ্রে থাকা ছেলে।

হোয়াইট হাউসে হুটেকার কোন আগন্তুক নন। শুধুমাত্র সময়ের পরিবর্তনটুকুই ধরা পড়বে এই ছবিতে। ৫২ বছর বয়সী এই অভিনেতা বলেন, ওবামার প্রথম দফা মেয়াদকালে আরবান পলিসি কমিটিতে ছিলাম। বর্তমানে আছেন প্রেসিডেন্টস কমিটি ফর আর্টস এন্ড হিউম্যানিটিসে। তার মতে, তিনি পলিসি তৈরি করেন না, বরং তার আগ্রহ রাজনীতির সঙ্গে সংযুক্ত। তিনি পিস আর্থ নামের সংগঠনের সঙ্গে জড়িত। এটি বিরোধ নিরসন ও শান্তিতে সুদানের তরুণদের নিয়ে কাজ করছে। এছাড়া তিনি ইউনেসকো’র পিস এন্ড রিকনসিলিয়শানের অ্যাম্বাসেডর।

অনেকে মনে করেন ওবামা অনেক আশা জাগিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হলেও তা পূরণ হয়নি। হুটেকার বলেন, আমি তাকে সমর্থন করি। আমি মনে করি আমাদের দেশটা অনেক বড়। এখানে করবার মতো অনেক কাজই আছে।

দি বাটলার ছবি প্রসঙ্গে ওবামার কড়া সমর্থক হুটেকার একটি অজানা তথ্য ফাঁস করেন। তাকে ভারতীয় পরিচালক করণ জোহর মাই নেম ইজ খান ছবিতে ওবামার চরিত্রে অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু এতে তিনি অস্বস্তিবোধ করেন। এর একটি কারণ ওবামা তখনো প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন। দ্বিতীয়ত তিনি মনে করেন এই চরিত্রের জন্য তার চেয়ে যোগ্য লোক আছেন। পরে করণ জোহর দি ফার্স্ট ফ্যামিলি খ্যাত তারকা ক্রিস্টোফার বি ডানকানকে এই চরিত্রে নেন। কিন্তু হুটেকারের পছন্দ ছিলেন উইল স্মিথ। তার ধারণা এটি আরো আকর্ষণীয় কিছু হতে পারত।

দি বাটলারে বিভিন্ন দেশের প্রেসিডেন্টের চরিত্রে যেন বিখ্যাত অভিনেতাদের মেলা বসেছে। রবিন উইলিয়ামস আছেন আইজেনহাওয়ার চরিত্রে, জেমস মার্সডনকে দেখা যাবে কেনেডিরূপে, লেইভ স্ক্রিবার সেজেছেন জনসন, জন কুশাককে পাওয়া যাবে নিক্সন চরিত্রে এবং এ্যালান রিকম্যান ও জেন ফন্ডা যথাক্রমে রোনাল্ড ও ন্যান্সি রিগ্যান চরিত্রে।

ছবিটি নভেম্বরের ১৫ তারিখে মুক্তি পাচ্ছে।

(দিরিপোর্ট২৪/ডব্লিউএস/এইচএসএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর