thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭,  ২৪ জিলহজ ১৪৪১

করোনা যুদ্ধে জয়ী হলেন অধ্যাপক মুনতাসীর মামুন

২০২০ মে ১৮ ২০:৩৬:০৭
করোনা যুদ্ধে জয়ী হলেন অধ্যাপক মুনতাসীর মামুন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে করে বাসায় ফিরেছেন।

১৬ দিন করােনার সাথে যুদ্ধ করে আজ (১৮ মে) অধ্যাপক মামুনকে করােনামুক্ত হন। সর্বশেষ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি ছিলেন তিনি।

সোমবার সিএমএইচ কতৃপক্ষ তাকে করোমামুক্ত ঘোষণা করে বলে জানিয়েছেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাধারণ সম্পাদক ড. চৌধুরী শহীদ কাদের।

সোমবার এক বার্তায় তিনি বলেন, গত ৩ মে অধ্যাপক মুনতাসীর মামুন করােনা আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরের দিন প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিকেল বাের্ড গঠন করা হয়। ৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরাে দু’টি কোভিড টেস্ট করা হয়। যেগুলাের ফল নেগেটিভ আসে। এরপর হাসপাতালের ছাড়পত্র পেয়ে ১৬ দিন করােনার সাথে যুদ্ধ করে অধ্যাপক মামুন বাসায় ফিরেছেন।

একইসঙ্গে করোনা আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন তার ৮৬ বছর বয়সী মা জাহানারা খান। তিনিও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুনের সুস্থ হয়ে বাসায় ফেরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ ইতিহাস সম্মিলনী।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর